× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৮ সেপ্টেম্বর ২০১৯, বুধবার

কিশোরগঞ্জে ডেঙ্গু জ্বরে শিশুর মৃত্যু

এক্সক্লুসিভ

স্টাফ রিপোর্টার, কিশোরগঞ্জ থেকে: | ২৬ আগস্ট ২০১৯, সোমবার, ৮:৩১

কিশোরগঞ্জে ডেঙ্গু জ্বরে মাহফুজা (১০) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। গতকাল সকাল ৯টার দিকে কিশোরগঞ্জ জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শিশুটি মারা যায়। মাহফুজা কিশোরগঞ্জের পার্শ্ববর্তী ময়মনসিংহ জেলার নান্দাইল উপজেলার জাহাঙ্গীরপুর ইউনিয়নের বড়িল্লা গ্রামের আবুল মনসুরের মেয়ে। তবে সিভিল সার্জন এবং হাসপাতাল কর্তৃপক্ষ ডেঙ্গু জ্বরে মৃত্যুর বিষয়টি নাকচ করেছেন। স্বজনেরা জানিয়েছেন, শিশুটি বেশ কয়েকদিন জ্বরে ভুগছিল। অবস্থা গুরুতর হওয়ায় গতকাল সকালে তাকে কিশোরগঞ্জ জেনারেল হাসপাতালে আনা হয়।

হাসপাতাল সূত্র জানিয়েছে, সংকটাপন্ন অবস্থায় সকাল ৮টা ৫০ মিনিটে পরিবারের লোকজন শিশুটিকে কিশোরগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করায়। তখন হাসপাতালের জরুরি বিভাগে চিকিৎসক ছিলেন ডা. ইফতেখার উদ্দিন। এ ব্যাপারে ডা. ইফতেখার উদ্দিন জানান, শিশুটিকে যখন ভর্তি করা হয় তখন সে খুব দুর্বল ছিল, খুব একটা নড়াচড়া করছিল না। আমরা ভর্তি করার সঙ্গে সঙ্গে শিশুটিকে প্রাথমিক চিকিৎসা শেষে দ্রুত ইসিজি করাই। কিন্তু কিছুক্ষণের মধ্যেই তার মৃত্যু হয়। ডা. ইফতেখার বলেন, আমরা শিশুটিকে পরীক্ষা-নিরীক্ষা করার সময়টুকুও পাইনি, এর আগেই সে মারা যায়। তাই শিশুটি ডেঙ্গু জ্বরে আক্রান্ত ছিল কিনা বিষয়টি নিশ্চিত হওয়া যায়নি। তবে শিশুটির জ্বর এবং শরীরে র‌্যাশ ছিল। এদিকে কিশোরগঞ্জের সিভিল সার্জন ডা. মো. হাবিবুর রহমান শিশুটির মৃত্যু ডেঙ্গু জ্বরে হয়নি বলে দাবি করেছেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর