× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৯ সেপ্টেম্বর ২০১৯, বৃহস্পতিবার

শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ অক্টোবরেই

খেলা

স্পোর্টস রিপোর্টার | ২৬ আগস্ট ২০১৯, সোমবার, ৮:৫৬

আগেই ঘোষণা ছিল ১৯শে অক্টোবর থেকে শুরু হবে শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ ফুটবল টুর্নামেন্ট। চার দেশের আট ক্লাবের নাম নিশ্চিত ছিল। প্রায় একই সময়ে অর্থাৎ ২২শে অক্টোবর থেকে বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবলের সময় নির্ধারণ করে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। শনিবারের নির্বাহী কমিটির সভায় এই সিদ্ধান্ত নেয় বাফুফে। এ নিয়ে ফুটবলাঙ্গনে সমালোচনার ঝর উঠলে ২৪ ঘণ্টার মধ্যেই নিজেদের সিদ্ধান্ত থেকে সরে আসলো বাফুফে। জানা গেছে, ঘরোয়া আসরের সঙ্গে সমন্বয় করে নভেম্বরেই অনুষ্ঠিত হতে পারে বঙ্গবন্ধু আন্তর্জাতিক গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট।
এ মাসের শুরুর দিকে ভারত গিয়েছিলেন শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপের আয়োজক চট্টগ্রাম আবাহনীর ফুটবল কমিটির চেয়ারম্যান তরফদার রুহুল আমিন। সেখানেই নির্ধারণ হয় যে, ভারতের ইস্টবেঙ্গল, মোহনবাগান ও মোহামেডান খেলবে টুর্নামেন্টে। সেই সঙ্গে বাংলাদেশের লীগ চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস, রানার্সআপ ঢাকা আবাহনী ও আয়োজক চট্টগ্রাম আবাহনী থাকবে। আর মালদ্বীপের টিসি স্পোর্টস ক্লাব এবং থাইল্যান্ডের ট্রু ব্যাংকক ইউনাইটেড এফসি এমএ আজিজ স্টেডিয়ামের মাঠ মাতাবে। টুর্নামেন্ট আয়োজনের দিনক্ষণও নির্ধারণ হয় ১৯শে অক্টোবর থেকে। গতকাল আয়োজক চট্টগ্রাম আবাহনীর সঙ্গে আলোচনা করেই টুর্নামেন্টের দিনক্ষণ চূড়ান্ত করে বাফুফে। বাফুফের সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ বলেন, ‘আগামীকাল (আজ) পেশাদার লীগ কমিটির সভা রয়েছে। সেখানে প্রিমিয়ার লীগের দলবদলসহ অন্য টুর্নামেন্টের দিনক্ষণ নির্ধারণ করা হবে। এরপরই আমরা বঙ্গবন্ধু গোল্ডকাপের সময় জানিয়ে দেব। তবে আশা করা যায় নভেম্বরেই অনুষ্ঠিত হবে বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্ট।’ এদিকে শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ টুর্নামেন্ট উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চিফ প্যাট্রন এবং অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালকে চেয়ারম্যান করে কাল ১৭ সদস্যের সাংগঠনিক কমিটি গঠন করা হয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর