× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৯ সেপ্টেম্বর ২০১৯, বৃহস্পতিবার

শচীন-গাঙ্গুলীর রেকর্ড ভাঙলেন কোহলি-রাহানে

খেলা

স্পোর্টস ডেস্ক | ২৬ আগস্ট ২০১৯, সোমবার, ৮:৫৬

ভারতীয় কিংবদন্তি শচীন টেন্ডুলকার-সৌরভ গাঙ্গুলীর জুটির এক রেকর্ড ভেঙে দিলেন বিরাট কোহলি ও আজিঙ্কা রাহানে। শনিবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অ্যান্টিগা টেস্টের তৃতীয় দিনে ১০৪ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েন তারা। তাতেই টেস্টে ভারতের হয়ে চতুর্থ উইকেটে সবচেয়ে বেশি ৮টি সেঞ্চুরি পার্টনারশিপের রেকর্ড গড়েন কোহলি-রাহানে। সাবেক অধিনায়ক গাঙ্গুলী ও শচীন চতুর্থ উইকেটে ৭টি সেঞ্চুরি পার্টনারশিপ গড়েছিলেন। কোহলি-রাহানের ব্যাটে অ্যান্টিগা টেস্টের দ্বিতীয় ইনিংসে বড় লিডের ভিত্তি গড়ে ভারত। শনিবার দ্বিতীয় দিন শেষে নিজেদের দ্বিতীয় ইনিংসে ৩ উইকেটে ১৮৫ রান সংগ্রহ করে সফরকারীরা। তাতে তাদের লিড দাঁড়ায় ২৬০ রানে। প্রথম ইনিংসে ভারত সংগ্রহ করেছিল ২৯৭ রান। জবাবে উইন্ডিজ অল আউট হয় ২২২ রানে।


৭৫ রানে এগিয়ে থেকে নিজেদের দ্বিতীয় ইনিংস শুরু করে ভারত। শুরুটা খুব ভালো ছিল না। ৮১ রানে বিদায় নেন শুরুর তিন ব্যাটসম্যান। লোকেশ রাহুল ৩০ রান করে রোস্টন চেজের বলে বোল্ড হন। মায়াঙ্ক আগারওয়ালকেও (১৬) ফেরান চেজ। চেতেশ্বর পূজারা (২৫) উইকেটটি নেন কেমার রোচ। তবে দিনের বাকিটা সময় নির্বিঘ্নেই কাটিয়ে দেন কোহলি-রাহানে। চতুর্থ উইকেটে ১০৪ রানের জুটি গড়ে ভারতকে নিয়ে যান শক্ত অবস্থানে। এ নিয়ে তৃতীয়বারের মতো অ্যান্টিগায় কোনো ভারতীয় জুটি শতরান দেখলো। যাতে অধিনায়ক বিরাট কোহলির অবদান ৫১ আর আজিঙ্কা রাহানের ৫৩ রান। এর আগে ৮ উরইকেটে ১৮৯ রান নিয়ে তৃতীয় দিন শুরু করে ওয়েস্ট ইন্ডিজ। অধিনায়ক জেসন হোল্ডারের কল্যাণে (৩৯) স্কোর বোর্ডে আর ৩৩ রান যোগ করে ২২২ রানে থামে স্বাগতিকরা। শেষ দুটি উইকেট ভাগাভাগি করেন মোহাম্মদ শামি ও রবীন্দ্র জাদেজা। ৫ উইকেট নেন পেসার ইশান্ত শর্মা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর