× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৯ সেপ্টেম্বর ২০১৯, বৃহস্পতিবার

রাশফোর্ডের পেনাল্টি মিস, প্যালেসের ইতিহাস

খেলা

স্পোর্টস ডেস্ক | ২৬ আগস্ট ২০১৯, সোমবার, ৮:৫৭

উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্সের বিপক্ষে আগের ম্যাচে পেনাল্টি মিস করেছিলেন পল পগবা। তাতে জয় হাতছাড়া হয়ে যায় ম্যানচেস্টার ইউনাইটেডের। পগবার পেনাল্টি মিসের পর ফুটবল বিশ্লেষকরা প্রশ্ন তুলেন, রাশফোর্ড থাকতে কেন পগবা কিক নিলো? কারণ টানা ছয়টি পেনাল্টি কিক নিয়ে প্রত্যেকটিতেই গোল করেছিলেন রাশফোর্ড। কিন্তু শতভাগ সফল রাশফোর্ডই শনিবার পেনাল্টি মিস করে ডুবালেন। রাশফোর্ডেল মিসে ঘরের মাঠে ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে ২-১ গোলে হেরে যায় ম্যানইউ। ১৯৮৯ সালের পর প্রথমবার ওল্ড ট্র্যাফোর্ডে জয় দেখলো ক্রিস্টাল প্যালেস। আর ১৯৯১ সালের পর প্রথমবার ইপিএলে ক্রিস্টালের কাছে পরাজিত হলো রেড ডেভিলরা। ক্রিস্টাল প্যালেস কোচ রয় হজসন যেটিকে বলছেন ‘ঐতিহাসিক জয়’। সব প্রতিযোগিতায় নিজেদের শেষ ৯ ম্যাচে পঞ্চম হার দেখলো ম্যানইউ। জয় মাত্র একটি। এই নয় ম্যাচে প্রতিপক্ষকে মাত্র ৮ গোল দিতে পেরেছে কোচ উলে গানার সুলশারের দল। বিপরীতে হজম করেছে ১৬টি।
ওল্ড ট্র্যাফোর্ডে ৩২তম মিনিটে পিছিয়ে পড়ে ম্যানইউ। ৭০তম মিনিটে রাশফোর্ড পেনাল্টি মিস করায় সমতায় ফেরার সুযোগ নষ্ট হয় কোচ উলে গানার সুলশারের দলের। ড্যানিয়েল জেমসের কল্যাণে অবশ্য নির্ধারিত সময়ের শেষ মিনিটে গোল শোধ দিয়েছিল রেড ডেভিলরা। কিন্তু হার এড়াতে পারেনি শেষ পর্যন্ত। যোগ করা সময়ে প্যাটট্রিক ভ্যান আনহল্টের গোলে দারুণ এক জয় কুড়ায় ক্রিস্টাল প্যালেস। ম্যানইউর মাঠে যোগ সময়ে গোল করা প্রথম খেলোয়াড় ভ্যান আনহল্ট। ম্যাচের পর তাকে প্রশংসায় ভাসান ক্রিস্টাল প্যালেস কোচ রয় হজসন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর