× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৯ সেপ্টেম্বর ২০১৯, বৃহস্পতিবার

শ্রীলঙ্কার জালেও গোল উৎসব কিশোরদের

খেলা

স্পোর্টস রিপোর্টার | ২৬ আগস্ট ২০১৯, সোমবার, ৮:৫৮

সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় ম্যাচেও বড় জয়ের দেখা পেয়েছে বাংলাদেশ। গতকাল ভারতের পশ্চিমবঙ্গের কল্যাণী স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে বাংলাদেশের কিশোররা ৭-১ গোলে উড়িয়ে দেয় শ্রীলঙ্কাকে। নিজেদের প্রথম ম্যাচে ভুটানের বিপক্ষে ৫-২ গোলের জয় পায় বাংলাদেশ। গতকাল বাংলাদেশের ফরোয়ার্ড আল আমিন রহমান একাই করেন ৫ গোল। বাকি ২ গোল করেন রাকিবুল ইসলাম ও আল মিরাদ। শ্রীলঙ্কার একমাত্র গোলদাতা মিহরান। এদিন ম্যাচের শুরু থেকে আক্রমণাত্মক ছিল বাংলাদেশ। শ্রীলঙ্কাকে পাত্তাই দেয়নি। তাতে প্রথমার্ধে আদায় করে নেয় তিন গোল। বাকি চার গোল আসে দ্বিতীয়ার্ধে।
তবে আধিপত্য বিস্তার করতে কিছুক্ষণ সময় লেগেছে ছেলেদের। ম্যাচের প্রথম গোলটি আসে ৩২ মিনিটে। সতীর্থের পাস থেকে বক্সে ঢুকে লঙ্কান গোলকিপার থারুসা রাশমিকার পাশ দিয়ে জালে বল জড়িয়ে দেন আল আমিন। ১০ মিনিট পর ব্যবধান বাড়ে বাংলাদেশের। প্রতিপক্ষের ডিফেন্ডারদের কাটিয়ে বক্সে ঢুকে প্লেসিং শটে দারুণ এক গোল করেন অধিনায়ক রাকিবুল ইসলাম। বিরতিতে যাওয়ার এক মিনিট আগে তৃতীয় গোলের দেখা মেলে। সতীর্থের পাস থেকে বক্সে টুকে কোনাকুনি শটে নিজের দ্বিতীয় গোলটি করেন আল আমিন। বিরতির পর আক্রমণের ধারা অব্যাহত থাকে বাংলাদেশের। শুরুর দিকে আরও একটি গোল করে ব্যবধান বাড়িয়ে নেয় তারা। ৪৮ মিনিটে অপূর্ব মালির চমৎকার থ্রো-ইন থেকে ফরোয়ার্ড আল মিরাদ হেড করে লক্ষ্যভেদ করেন। অবশ্য দুই মিনিট পর নিজেদের ভুলে এক গোল হজম করতে হয়েছে বাংলাদেশকে। এক ডিফেন্ডার হেডে ঠিকমতো বল ক্লিয়ার করতে পারেননি। সুযোগ পেয়ে শ্রীলঙ্কার ফরোয়ার্ড ইনসান মোহাম্মদ মিহরান প্লেসিং শটে শোধ দেন একটি গোল। এরপরেও আক্রমণে বিন্দুমাত্র ভাটা পড়েনি বাংলাদেশের। ৫৯ মিনিটে আরও একটি গোল আসে পেনাল্টি থেকে। আল আমিন রহমান পূর্ণ করেন হ্যাটট্রিক। ৬৬ মিনিটে ষষ্ঠ গোলটি আসে বাংলাদেশের। কাটব্যাকে বল পেয়ে প্রতিপক্ষের অবস্থা আরও শোচনীয় করে ছাড়েন আল আমিন। পাঁচ মিনিট পর আবারও কাটব্যাক থেকে নিজের পঞ্চম গোলটি করে প্রতিপক্ষের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন আল আমিন। এ নিয়ে প্রতিযোগিতায় দ্বিতীয় হার দেখলো শ্রীলঙ্কা। ম্যাচে পাঁচ গোল নিজেকে অনেকে ভাগ্যবান বলছেন আল আমিন। ম্যাচ শেষে প্রতিক্রিয়ায় এই ফরোয়ার্ড বলেন, দেশের জার্সিতে আমি পাঁচ গোল করেছি। এটা আমার জন্য অনেক বড় অর্জন। সবকিছু মিলিয়ে আমি অনেক খুশি।
এবারের আসরে অংশ নিচ্ছে বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশসহ ৫টি দল। অন্য দেশগুলো আয়োজক ভারত, নেপাল, ভুটান আর শ্রীলঙ্কা। রাউন্ড রবিন লীগ পদ্ধতিতে হচ্ছে টুর্নামেন্টটি। পয়েন্ট টেবিলের সেরা দুই দল খেলবে ফাইনালে। পরপর দুই ম্যাচ জিতে টুর্নামেন্টের ফাইনালে ওঠার পথে আরেক ধাপ এগিয়ে গেলো লাল-সবুজ জার্সিধারীরা। বাংলাদেশ তৃতীয় ম্যাচ খেলবে ২৭ আগস্ট নেপালের বিরুদ্ধে। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকেলে সাড়ে ৩ টায়। ওই ম্যাচ জিতলেই এক ম্যাচ বাকী থাকতেই ফাইনালের টিকেট পাবে বর্তমান চ্যাম্পিয়নরা। তবে এজন্য সামনের ম্যাচ দুটিকে মোটেও হালকা ভাবে নিতে নারাজ দলের কোচ মোস্তফা আনোয়ার পারভেজ। ম্যাচ শেষে এ কোচ বলেন, প্রত্যেক জয়ই দলের জন্য গুরুত্বপূর্ণ, আর সেটা যদি হয় বড় ব্যবধানে তাহলে তো কোন কথাই নেই। ফাইনালের আগে আাদেও গুরুত্বপূর্ণ দুটি ম্যাচ আছে। এ জয় নেপাল ও ভারতের ম্যাচে আমাদের ভালো খেলতে সাহায্য করবে।



অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর