× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৯ সেপ্টেম্বর ২০১৯, বৃহস্পতিবার

জিএম কাদেরই জাপার চেয়ারম্যান, বিরোধী দলীয় নেতা রওশন

অনলাইন

অনলাইন ডেস্ক | ৮ সেপ্টেম্বর ২০১৯, রবিবার, ১২:২৯

প্রয়াত সাবেক নেতা সাবেক প্রেসিডেন্ট এরশাদের ভাই জিএম কাদেরই জাতীয় পার্টির চেয়ারম্যান থাকছেন। আর সংসদে বিরোধীদলীয় নেতার দায়িত্ব পালন করবেন এরশাদপতœী রওশন এরশাদ। পার্টির কাদের ও রওশনপন্থি শীর্ষ নেতারা সমঝোতায় পৌঁছে এমন সিদ্ধান্ত নিয়েছেন।

শনিবার রাতে বারিধারার কসমোপলিটন ক্লাবে রওশন ও জিএম কাদেরপন্থি নেতাদের বৈঠকে এই সমঝোতা হয়। আজ রোববার দলের বনানীর কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এমন সিদ্ধান্তের কথা জানান মহাসচিব মসিউর রহমান রাঙ্গাঁ।

তিনি বলেন, প্রয়াত নেতা ও সাবেক প্রেসিডেন্ট হুসেইন মুহাম্মদ এরশাদের ‘নির্দেশনা’ অনুযায়ী তার ভাই জিএম কাদেরই দলের চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন। আর সংসদে বিরোধী দলীয় নেতার দায়িত্বে থাকবেন এরশাদের স্ত্রী রওশন এরশাদ।

রাঙ্গাঁ বলেন, প্রথমে আমাদের যে বিষয়টি ছিল, সেটি হল চেয়ারম্যানের দায়িত্ব কে পালন করবেন। এটা নিয়ে একটি বিতর্ক ছিল। সেটি কাল সমাধান হয়ে গেছে। বলেন, হুসেইন মুহাম্মদ এরশাদের নির্দেশিত ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিএম কাদের দলের দায়িত্ব পালন করবেন চেয়ারম্যান হিসেবে।

আর বেগম রওশন এরশাদ, যিনি আমাদের চেয়ারম্যানের পতœী, তিনি সংসদে বিরোধীদলীয় নেতার দায়িত্ব পালন করবেন।

মহাসচিব বলেন, বৈঠকে আরেকটি বিষয় এসেছিল, রংপুরের উপ নির্বাচন নিয়ে। সেখানে সাদ এরশাদের (এরশাদের ছেলে) পক্ষে প্রস্তাব রাখা হয়েছিল, বিপক্ষেও কথা হয়েছে। সিদ্ধান্ত হয়েছে, মহাসচিব ও চেয়ারম্যান বসে রংপুরের বিষয়টি বিবেচনা করে সিদ্ধান্ত নেবেন- প্রার্থী কে হবে। আজ বা কালকের মধ্যে কথা বলে সিদ্ধান্ত নেব। তখন জানতে পারবেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
M A Hoque
৮ সেপ্টেম্বর ২০১৯, রবিবার, ৩:৫৬

সব উল্টো। রাজনীতি এখন হয়ে গেছে কুরাজনীতি।

অন্যান্য খবর