× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৯ সেপ্টেম্বর ২০১৯, বৃহস্পতিবার

বিএনপিতে মিশে গেল পিপলস পার্টি

অনলাইন

স্টাফ রিপোর্টার | ৮ সেপ্টেম্বর ২০১৯, রবিবার, ৮:২৭

রংপুর-৩ আসনের ধানের শীষের প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিচ্ছেন বিএনপির শরিক দল বাংলাদেশ পিপলস পার্টির চেয়ারপানসন রিটা রহমান। আজ রোববার বিএনপির পক্ষ থেকে এই আসনের প্রার্থীর নাম ঘোষণা করা হয়। এর পরেই নিজেদের দল বিলুপ্ত করে বিএনপির সঙ্গে একীভূত হওয়ার সিদ্ধান্ত নিয়েছে দলটি।
বিকেলে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, দল বিলুপ্ত করে পিপলস পার্টি অব বাংলাদেশের চেয়ারম্যান রিটা রহমানের নেতৃত্বে দলটির নেতা-কর্মীরা বিএনপির সঙ্গে একীভূত হওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। বিএনপি এ সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে। বিএনপি প্রত্যাশা করে বলে, পিপলস পার্টির নেতাকর্মীরা বিএনপিতে যোগ দিয়ে বিএনপিকে আরও সুসংগঠিত ও শক্তিশালী করবে। এদিকে পিপলস পার্টি বলছে, এর মাধ্যমে বড় দল হিসেবে বিএনপি আরও শক্তিশালী হবে।
এ বিষয়ে জানতে চাইলে দলটির চেয়ারম্যান রিটা রহমান মানবজমিনকে বলেন, ‘আমরা আমাদের দলকে বিলুপ্ত ঘোষণা করে বিএনপির সঙ্গে এক হয়েছি। এ সিদ্ধান্তের প্রস্তাব দিয়ে রেখেছিলাম জানুয়ারি মাসে। এখন তা ঘোষণা করা হলো। আমরা একই ধরনের রাজনীতি করি। ছোট ছোট দল করে লাভ নেই। তার থেকে বড় দলের সঙ্গে থাকলে বড় দল আরও শক্তিশালী হবে।
২০০৭ সালের ১৯ জুলাই জাতীয় পার্র্টির সাবেক নেতা শওকত হোসেন নিলুর নেতৃত্বে ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি) নামে একটি রাজনৈতিক দলের আত্মপ্রকাশ ঘটে। পরে ২০১৮ সালের নভেম্বরে এই দল থেকে বিভক্ত হয়ে বাংলাদেশ পিপপলস পার্টি গঠিত হয়। ওই মাসেই দলটি বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোটে যোগ দেয়। পিপলস পার্টির চেয়ারম্যান রিটা রহমান জিয়াউর রহমানের সরকারের মন্ত্রী মশিয়ুর রহমান যাদু মিয়ার মেয়ে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর