× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ১৪ অক্টোবর ২০১৯, সোমবার

যে কারণে বাস্ক কান্ট্রির বিপক্ষে খেলবে না আর্জেন্টিনা

খেলা

স্পোর্টস ডেস্ক | ৯ সেপ্টেম্বর ২০১৯, সোমবার, ৮:৪৮

স্পেনের বাস্ক কান্ট্রির বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে না আর্জেন্টিনা। আগামী ১৩ অক্টোবর উত্তর স্পেনে হওয়ার কথা ছিল ম্যাচটি। এর ভেন্যু ছিল স্প্যানিশ লা লিগার ক্লাব অ্যাথলেটিক বিলবাওয়ের স্টেডিয়াম সান ম্যামেস। তবে, এই প্রীতি ম্যাচটি খেলবে না বলে জানিয়ে দিয়েছে আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন। স্পেন সরকারের সঙ্গে কাতালুনিয়ার মতোই বাস্ক কান্ট্রি রিজিওনেরও দ্বন্দ্ব আছে। ভাষা, সাংস্কৃতিক এবং রাজনৈতিক দিক থেকে রয়েছে অনেক ভিন্নতাও। একারণে লা লিগায় বাস্ক কান্ট্রির অন্যতম শক্তিশালী ক্লাব অ্যাথলেটিক বিলবাওকে নানা সময় ঝামেলাও পোহাতে হয়েছে। লা লিগায় অ্যাথলেটিক বিলবাওয়ের জন্ম হয়েছিল ১৮৯৮ সালে; রিয়াল মাদ্রিদ, এফসি বার্সেলোনা এবং অ্যাটলেটিকো মাদ্রিদের আগে।
রাজনৈতিক কোনো ঝামেলা এড়াতেই হয়তো আর্জেন্টিনা এই ম্যাচটি আপাতত খেলতে চাইছে না। সেই সময়ে অন্য কোনো দেশের বিপক্ষে ম্যাচ আয়োজনের দিকেই দৃষ্টি আর্জেন্টিনার। তবে, বাস্ক কান্ট্রি ফুটবল ফেডারেশন থেকে জানানো হয়, তারা আর্জেন্টিনার সঙ্গে আলোচনা চালিয়ে যাচ্ছে। আন্তর্জাতিক প্রীতি ম্যাচে গত ৬ই সেপ্টেম্বর ক্যালিফর্নিয়ার লস অ্যাঞ্জেলেস মেমোরিয়াল কলিসিয়াম স্টেডিয়ামে চিলির সঙ্গে গোলশূন্য ড্র করে আর্জেন্টিনা। এই ম্যাচে ছিলেন না আর্জেন্টিনার প্রাণভোমরা লিওনেল মেসি। নিজেদের পরবর্তী প্রীতি ম্যাচে মেক্সিকোর মুখোমুখি হবে আর্জেন্টিনা। ১১্‌ সেপ্টেম্বর বাংলাদেশ সময় সকাল ৮টায় শুরু হবে ম্যাচটি। এই ম্যাচেও দলে বাইরে থাকবেন নিষধোজ্ঞাপ্রাপ্ত আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর