× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২০ সেপ্টেম্বর ২০১৯, শুক্রবার

ইউরো ২০২০ বাছাই পর্ব চ্যাম্পিয়ন পর্তুগালের প্রথম জয়

খেলা

স্পোর্টস ডেস্ক | ৯ সেপ্টেম্বর ২০১৯, সোমবার, ৮:৪৮

ইউরো ২০২০ বাছাই পর্বে নিজেদের তৃতীয় ম্যাচে এসে প্রথম জয় দেখলো শিরোপাধারী পর্তুগাল। শনিবার সার্বিয়ার মাঠে ক্রিস্টিয়ানো রোনালদোর দল ছয় গোলের থ্রিলার জেতে ৪-২ ব্যবধানে। একটি গোল করে পর্তুগিজদের জয়ে অবদান রাখেন জুভেন্টাস তারকা রোনালদো। একবার করে বল জড়ান উইলিয়াম কারভালহো, গঞ্জালো গেদেস ও বারনার্দো সিলভা। ৩ ম্যাচে ৫ পয়েন্টে ‘বি’ গ্রুপে দ্বিতীয় স্থানে রয়েছে গত আসরের চ্যাম্পিয়ন পর্তুগাল। দুই ম্যাচ বেশি খেলে ১৩ পয়েন্ট নিয়ে শীর্ষে ইউক্রেন। একই দিন লিথুনিয়াকে ৩-০ গোলে উড়িয়ে দেয় ইউক্রেন।
বেলগ্রেডের রেড স্টার স্টেডিয়ামে ম্যাচের ৪২তম মিনিটে কারভালহোর গোলে এগিয়ে যায় পর্তুগাল। ৫৮তম মিনিটে ব্যবধান বাড়ান গেদেস। ৬৮তম সার্বিয়ার হয়ে একটি গোল শোধ করেন নিকোলা মিলেঙ্কোভিচ। ম্যাচের শেষ ১০ মিনিটে দেখা গেছে আরো তিন গোল। ৮০ম মিনিটে লক্ষ্যভেদ করেন ক্রিস্টিয়ানো রোনালদো। ৮৫তম মিনিটে আলেকজান্দার মিত্রোভিচের গোলে প্রত্যাবর্তনের আভাস দিয়েছিল সার্বিয়া। তবে তিন মিনিট পর বারনার্দো সিলভার গোলে স্বাগতিকদের ফেরার আশা শেষ হয়ে যায়।
ফ্রান্স-আলবেনিয়া ম্যাচে জাতীয় সংগীত বিভ্রাট
স্তাদে দি ফ্রান্সের সবুজ গালিচায় আলবেনিয়ার খেলোয়াড়রা সারিবদ্ধভাবে দাঁড়িয়ে আছে। জাতীয় সংগীত বাজানো হবে, তাই মানসিকভাবে প্রস্তুতি নিচ্ছেন তারা। কিন্তু এ কী! গ্যালারিতে যে বেজে উঠলো অ্যান্ডোরার জাতীয় সংগীত! শনিবার ফ্রান্স-আলবেনিয়ার মধ্যকার ইউরো বাছাইয়ের ‘এইচ’ গ্রুপের ম্যাচে এমন ভুল করে বসে ম্যাচ আয়োজকরা। তাতে খেলতে অস্বীকৃতি জানান আলবেনিয়ার ফুটবলাররা। পরে আলবেনিয়ার কাছে ক্ষমা প্রার্থনা করে তাদের খেলতে রাজি করায় আয়োজক কমিটি। জাতীয় সংগীত বিভ্রাটের ওই ম্যাচে ফ্রান্স জেতে ৪-১ গোলের বড় ব্যবধানে। জোড়া গোল করেন বায়ার্ন মিউনিখ তারকা কিংসলে কোম্যান। বাকি দুই গোল করেন চেলসি স্ট্রাইকার অলিভার জিরু ও লিল তারকা জোনাথন ইকোন। ‘এইচ’ গ্রুপে কঠিন লড়াই হচ্ছে। ৫ ম্যাচে ফ্রান্স, তুরস্ক ও আইসল্যান্ডের সমান ১২ পয়েন্ট। তবে গোল ব্যবধানে এগিয়ে শীর্ষে রয়েছে বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স। এরপর যথাক্রমে তুরস্ক ও আইসল্যান্ড।


অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর