× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২২ সেপ্টেম্বর ২০১৯, রবিবার

টানা দ্বিতীয় জয়ে সেমিফাইনালে বাংলাদেশ

খেলা

স্পোর্টস রিপোর্টার | ৯ সেপ্টেম্বর ২০১৯, সোমবার, ৮:৪৯

আরব আমিরাতকে হারিয়ে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে শুভ সূচনা করেছিল বাংলাদেশ। গতকাল কলম্বোর পি সারা ওভালে নেপালকে ৬ উইকেটে হারিয়ে টুর্নামেন্টে টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে লাল সবুজের প্রতিনিধিরা। এদিন টস জিতে নেপালকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় বাংলাদেশ। আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে হারিয়ে ২৬১ রান করে নেপাল। ২৬২ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৪ বল হাতে রেখে ছয় উইকেটের জয় তুলে নেয় বাংলাদেশের কিশোররা।
প্রথমে ব্যাট করতে নামা নেপালকে স্বস্তি দেয়নি বাংলাদেশ। ৯৩ রানের মধ্যে তাদের ৩ উইকেট তুলে নেয় তারা। পবন সারাফকে সঙ্গে নিয়ে চতুর্থ উইকেটে ৬৬ রানের জুটিতে প্রতিরোধ গড়েন অধিনায়ক রোহিত পাউডেল। অবশ্য এই জুটি গড়তে মাত্র ১৪ রান করেন তিনি। কিছুক্ষণ পর পবন ইনিংস সেরা ৮১ রান করে মাঠ ছাড়লে দলকে লড়াই করার মতো স্কোর এনে দেন সন্দীপ ঝোরা। ভিম সারকির (২১) সঙ্গে তার জুটি ছিল ৭১ রানের। ৫৬ রান করে আউট হন সন্দীপ। বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ দুটি করে উইকেট নেন তানজীম হাসান সাকিব ও শাহীন আলম।
২৬২ রানের লক্ষ্যে নেমে মাত্র ১৯ রানে দুই ওপেনারকে হারায় বাংলাদেশ। দ্বিতীয় উইকেটে তৌহিদ হৃদয় ও মাহমুদুল হাসান জয়ের ৭৯ রানের জুটিতে চাপ সামাল দেয় তারা। মাহমুদ ৪০ রানে আউট হওয়ার পর তৌহিদের সঙ্গে আকবর আলীর জুটি ৩৪ রানের বেশি হয়নি। ইনিংসের দ্বিতীয় সেরা ৬০ রান করে বিদায় নেন তৌহিদ। এরপর আর কোনও উইকেট হারায়নি বাংলাদেশ। আকবর অধিনায়কোচিত এক ইনিংস খেলেন, দারুণ সঙ্গ পান শামীম হোসেনের কাছ থেকে। তাদের ১৩০ রানের অবিচ্ছিন্ন জুটিতে ‘বি’ গ্রুপে টানা দ্বিতীয় জয় পায় গতবারের সেমিফাইনালিস্টরা। ৮২ বলে ১৪ চারে ৯৮ রানে অপরাজিত থেকে ম্যাচসেরা হয়েছেন আকবর। ৪২ রান করেন শামীম। নেপালের পক্ষে কমল সিং সর্বোচ্চ দুটি উইকেট পান। বাংলাদেশ গ্রুপের শেষ ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখি হবে আগামীকাল।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর