× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২০ সেপ্টেম্বর ২০১৯, শুক্রবার

মূল পর্বের আরো কাছে ইতালি-স্পেন

খেলা

স্পোর্টস ডেস্ক | ১০ সেপ্টেম্বর ২০১৯, মঙ্গলবার, ৮:৪২

বাছাই পর্ব উতরাতে না পারায় গত বিশ্বকাপে ইতালি ছিল দর্শক সারিতে। তবে রবার্তো মানচিনি কোচের দায়িত্ব নেয়ার পর নিজেদের ফিরে পেয়েছে আজ্জুরিরা। ইউরো-২০২০ বাছাই পর্বে তারা খেলছে দুর্দান্ত। রোববার ‘জে’ গ্রুপের ম্যাচে ফিনল্যান্ডকে ২-১ গোলে হারিয়ে বাছাই পর্বে টানা ৬ জয় তুলে নেয় ইতালি। বাকি ৪ ম্যাচে আর ৪ পয়েন্ট পেলেই ইউরোর মূল পর্ব নিশ্চিত হয়ে যাযে ১৯৬৮ সালের চ্যাম্পিয়নদের। একই সমীকরণ স্পেনের সামনেও। ‘এফ’ গ্রুপে টানা ৬ ম্যাচ জিতেছে রেকর্ড তিন বারের চ্যাম্পিয়নরা। সবশেষ ম্যাচে ফারো আইল্যান্ডসকে ৪-০ গোলে বিধ্বস্ত করে স্পেন। জোড়া গোল করেন বরুসিয়া ডর্টমুন্ড ফরোয়ার্ড পাকো আলকাসার ও ভ্যালেন্সিয়া উইঙ্গার রদ্রিগো।
ফিনল্যান্ড-ইতালি ম্যাচে তিনটি গোলই এসেছে দ্বিতীয়ার্ধে। ৫৯তম মিনিটে ইতালিকে এগিয়ে দেন চিরো ইম্মোবিলে। দুই বছর পর জাতীয় দলের জার্সিতে গোল পেলেন ইমোবিলে। কিন্তু ৭২তম মিনিটে ফিনল্যান্ডকে সমতায় ফেরান নরউইচ তারকা তিমো পুকি। আগের ম্যাচে পুকির গোলে জিতেছিল ফিনিশরা। তবে এবার সেটি কাজে এলো না। ৭৯তম মিনিটে পেনাল্টি থেকে চেলসি তারকা জর্জিনহোর গোলে জয় কুড়ায় ইতালি। ৬ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে ‘জে’ গ্রুপে দ্বিতীয় স্থানে ফিনল্যান্ড। আর ৯ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আর্মেনিয়া, যারা একই দিন বসনিয়া অ্যান্ড হার্জেগোভিনাকে ৪-২ গোলে হারায়। আর্মেনিয়ার হয়ে জোড়া গোল করেন আর্সেনাল তারকা হেনরিখ মিখিতারিয়ান।
ঘরের মাঠে পুঁচকে দল ফারো আইল্যান্ডসের বিপক্ষে ১৩তম মিনিটে স্পেনকে এগিয়ে দেন রদ্রিগো। ৫৯তম মিনিটে দ্বিতীয় গোল করেন তিনি। শেষ দুই মিনিটে আরো দুই গোল করেন আলকাসার। ‘এফ’ গ্রুপের অপর ম্যাচে নরওয়ের সঙ্গে ১-১ গোলে ড্র করে সুইডেন। ১১  পয়েন্ট নিয়ে সুইডেন রয়েছে দ্বিতীয় স্থানে। আর মাল্টাকে ১-০ গোলে হারিয়ে তৃতীয় স্থানে উঠে এসেছে রুমানিয়া।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর