× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১৬ জুলাই ২০২০, বৃহস্পতিবার
২০২২ কাতার বিশ্বকাপ বাছাই

আফগানদের সঙ্গে লড়াই করে হারলো বাংলাদেশ

খেলা

স্পোর্টস রিপোর্টার | ১০ সেপ্টেম্বর ২০১৯, মঙ্গলবার, ১০:০৩


২০২২ কাতার বিশ্বকাপ বাছাইয়ের দ্বিতীয় পর্বের শুরুরা ভালো হয়নি বাংলাদেশের। আজ (মঙ্গলবার) আফগানিস্তানের কাছে ১-০ গোলে হেরেছে লাল-সবুজের দল। তবে র‌্যাঙ্কিংয়ে ১৪৯ নম্বরে থাকা আফগানদের সঙ্গে যেভাবে লড়াই করেছে র‌্যাঙ্কিংয়ে ১৮২ নম্বরে থাকা বাংলাদেশ, তা সত্যিই প্রশংসনীয়। ম্যাচের যোগ করা সময়ে (৯০+৩) নাবীব নেওয়াজ জীবন দারুণ একটা সুযোগ পেয়েছিলেন। বলা যায় ম্যাচে বাংলাদেশের সেরা সুযোগ। কিন্তু ফাউলের শিকার হন তিনি। ওই গোলটা পেলে তাজিকিস্তান থেকে জয়সম এক ড্র নিয়ে দেশে ফিরতে পারতো কোচ জেমি ডে’র শিষ্যরা।

নিরাপত্তা ঝুঁকিতে ম্যাচটি নিরপেক্ষ ভেন্যু তাজিকিস্তানের দুশানবেতে খেলেছে আফগানরা। বিশ্বকাপ বাছাইয়ে নিজেদের প্রথম ম্যাচে কাতারের কাছে ৬-০ গোলে বিধ্বস্ত হয় আফগানিস্তান।
বাংলাদেশের বিপক্ষে ম্যাচের ২৭তম মিনিটে ফারশাদ নূরের গোলে এগিয়ে যায় তারা। এরপর অবশ্য আফগানদের আর গোল করতে দেয়নি বাংলাদেশ। বাংলাদেশি গোলরক্ষক আশরাফুল ম্যাচে বেশ কয়েকটি দারুণ সেভ করেছেন। বাংলাদেশ বল পজেশনে প্রথম দিকে বেশ খানিকটা পিছিয়ে ছিল। তবে যখনই পায়ে বল এসেছে আক্রমণে গেছে জেমি ডে'র শিষ্যরা। দ্বিতীয়ার্ধে তুলনামূলক ভালো খেলেছে বাংলাদেশ। বলার মতো আক্রমণ করতে না পারলেও দু-একবার আফগান গোল মুখে শট নিতে পেরেছেন জামাল ভূঁইয়ারা। তবে শেষ ১০ মিনিটের হিসেবে আফগানদের সঙ্গে সমান তালে লড়েছে বাংলাদেশ।

প্রতিপক্ষের মাঠে ১-০ গোলের হার খুব একটা মন্দও নয় বাংলাদেশের জন্য। আগামী ১০ই অক্টোবর বাছাই পর্বের দ্বিতীয় ম্যাচে ঘরের মাঠে শক্তিশালী কাতারের মোকাবিলা করবে বাংলাদেশ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর