× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৬ সেপ্টেম্বর ২০১৯, সোমবার

গাজীপুরে বিজ্ঞান মেলা

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, গাজীপুর থেকে | ১৩ সেপ্টেম্বর ২০১৯, শুক্রবার, ৮:০০

 গাজীপুর সদর উপজেলাধীন ইকবাল সিদ্দিকী কলেজ ও কচি-কাঁচা একাডেমির যৌথ উদ্যোগে দিনব্যাপী এক বিজ্ঞান মেলা গতকাল কলেজের রোকনুজ্জামান খান দাদাভাই মিলনায়তনে অনুষ্ঠিত হয়। পঞ্চমবারের মতো আয়োজিত এই বিজ্ঞান মেলার উদ্বোধন করেন ইকবাল সিদ্দিকী কলেজের প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল ইকবাল সিদ্দিকী। বিজ্ঞান মেলায় একাদশ শ্রেণির শিক্ষার্থী আব্দুল কাইয়ুম খন্দকারের নেতৃত্বে ‘আলফা দলের ‘মেকিং হাইড্রোজেন ফুয়েল বাই ইউজিং সোডিয়াম ক্লোরাইড’ প্রজেক্টটি প্রথম স্থান, দশম শ্রেণির শিক্ষার্থী এনামুল হাসান শাকিলের নেতৃত্বে ‘গ্যালিলিও’ দলের ‘সিকিউরড এরিয়া প্রজেক্টটি দ্বিতীয় স্থান এবং দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী মোছা. আকিনুরের নেতৃত্বে ‘প্লুটো দলের ‘ড্রোন প্রজেক্টটি তৃতীয় স্থান অর্জন করে। এ ছাড়াও বিশেষ পুরস্কার লাভ করে ষষ্ঠ শ্রেণির প্রি-ক্যাডেট শাখার রাশিদুল ইসলাম বাধনের নেতৃত্বে ‘ইস্ট দলের ‘ওয়াটার ডিসপেনসার, সপ্তম শ্রেণির শিক্ষার্থী মহিউদ্দিন ভূইয়ার নেতৃত্বে ‘ভেলবেট দলের ‘হাইড্রোলিক সিটি এবং দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থী মেহজাবিন নূর নূহার নেতৃত্বে ‘পদ্মা দলের ‘একটি বাড়ি একটি খামার প্রজেক্টগুলো।
সমাপনী পর্বে অংশগ্রহণকারী সব ক্ষুদে বিজ্ঞানীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন অনুষ্ঠান সভাপতি আব্দুর রহমান। উল্লেখ্য, ইকবাল সিদ্দিকী কলেজ ও কচি-কাঁচা একাডেমির মোট ৭০ জন শিক্ষার্থী ৩১টি প্রজেক্ট বিজ্ঞান মেলায় প্রদর্শন করে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর