× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৬ সেপ্টেম্বর ২০১৯, সোমবার

সাভারে পোশাক শ্রমিকদের কর্মবিরতি-বিক্ষোভ

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, সাভার থেকে | ১৩ সেপ্টেম্বর ২০১৯, শুক্রবার, ৮:১০

সাভারে নির্ধারিত তারিখে বেতন পরিশোধ না করায় কাজ না করে বিক্ষোভ করেছেন একটি তৈরি পোশাক কারখানার শ্রমিকরা। এ সময় উত্তেজিত শ্রমিকরা বেতনের দাবিতে কারখানার কর্মকর্তাদের অবরুদ্ধ করে রাখেন। খবর পেয়ে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। গতকাল দুপুরে সাভারের বিরুলিয়া ইউনিয়নের সামাইর গ্রামের সার্ক নিটওয়্যার লিমিটেড নামক তৈরি পোশাক কারখানায় এ শ্রমিক বিক্ষোভের ঘটনা ঘটে। কর্মবিরতি পালনকারী বিক্ষুব্ধ শ্রমিকরা জানান, গত ১০ই সেপ্টেম্বর শ্রমিকদের আগস্ট মাসের বেতন দেয়ার কথা থাকলেও মালিকপক্ষ নানা অজুহাতে শ্রমিকদের বেতন দিচ্ছেনা। তাই সকাল থেকে শ্রমিকরা কারখানায় প্রবেশের পর কাজ না করে কর্মবিরতি পালন শুরু করেন। এরপর কারখানার মালিক বিষয়টি নিয়ে দুপুর নাগাদ কোনো সিদ্ধান্ত না দেয়ায় বিক্ষুব্ধ শ্রমিকরা কারখানা থেকে বের হয়ে বকেয়া বেতনের দাবিতে বিরুলিয়া মিরপুর সড়ক অবরোধের চেষ্টা করেন। এ সময় ঘটনাস্থলে উপস্থিত পুলিশ সদস্যরা তাদের রাস্তায় উঠতে না দিয়ে সড়ক থেকে শ্রমিকদের সরিয়ে দেয়। পরে শ্রমিকরা কারখানার ভেতরে বিক্ষোভ মিছিল করে এবং কর্মকর্তাদের অবরুদ্ধ করে রাখে।
 সাভার মডেল থানার পুলিশ পরিদর্শক (অপারেশন)  জাকারিয়া হোসেন বলেন, যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে কারখানাটির সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। এ ছাড়া শ্রমিকদের পাওনা আদায়ের ব্যাপারে মালিক পক্ষের সঙ্গে আলোচনা চলছে বলেও জানান তিনি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর