× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেটকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজান
ঢাকা, ৪ জুলাই ২০২০, শনিবার

নেইমারকে ফেরাতে বার্সার চেষ্টায় কমতি দেখছেন মেসি

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৩ সেপ্টেম্বর ২০১৯, শুক্রবার, ৮:৪০

এবারের গ্রীষ্মকালীন দলবদলে নেইমারের বার্সেলোনা ফেরা নিয়ে কম নাটক হয়নি! কিন্তু শেষতক নেইমার থেকে গেছেন তার বর্তমান ক্লাব প্যারিস সেন্ট জার্মেতেই (পিএসজি)। নেইমারের জন্য বার্সার পক্ষ থেকে পিএসজির কাছে ভিন্ন ভিন্ন প্রস্তাবের খবর সংবাদমাধ্যমে এলেও ফরাসি ক্লাবটির দাবি ছিল তারা তেমন কোনো প্রস্তাব পায়নি। নেইমারের জন্য কি সত্যিই চেষ্টা করেছিল বার্সেলোনা? এ নিয়ে সন্দিহান দলের তারকা খেলোয়াড় লিওনেল মেসি। স্প্যানিশ সংবাদমাধ্যম স্পোর্তকে মেসি বলেন, ‘নেইমার ফিরলে ভালো হতো। সত্যি বলতে আমি ঠিক জানি না তাকে ফেরাতে বার্সা সম্ভাব্য সব রকম চেষ্টা করেছে কি না। এটাও সত্য, পিএসজির সঙ্গে চুক্তিও সহজ না।’ চোটের কারণে বেশ কিছুদিন ধরে মাঠের বাইরে ৩২ বছর বয়সী মেসি। শনিবার ভ্যালেন্সিয়ার বিপক্ষে ম্যাচেও খেলছেন না তিনি। বার্সেলোনা জানিয়েছে স্টার ফুটবলারকে কোনো ঝুঁকিতে ফেলবে না তারা।
এ কারণে তিনদিন পর চ্যাম্পিয়ন্স লীগের গ্রুপ পর্বে বরুসিয়া ডর্টমুন্ডের বিপক্ষেও দর্শক সারিতে থাকতে আর্জেন্টাইন জাদুকর। গণমাধ্যমের খরব অনুযায়ী নেইমারের জন্য পিএসজির কাছে কয়েক দফায় নগদ অর্থের সঙ্গে খেলোয়াড় বদলের প্রস্তাব করেছিল বার্সেলোনা। শেষে শোনা গিয়েছিল ১৩০ মিলিয়ন ইউরোর পাশাপাশি ইভান রাকিতিচ, জ্যাঁ ক্লাইর তোদিবোকে স্থায়ীভাবে দেবে বার্সা। সঙ্গে ওসমান দেম্বেলেকে দেয়া হবে ধারে। কিন্তু পিএসজি রাজি হয়নি। এরপর নেইমার নিজের পকেট থেকে ২০ মিলিয়ন ইউরো দিতে চেয়েছিলেন পিএসজিকে। কারণ নগদ অর্থের ক্ষেত্রে পিএসজি ১৫০ মিলিয়ন ইউরোর নিচে নামতে রাজি হয়নি। কিন্তু দলবদলের শেষ দিন পিএসজি মালিক নাসের আল খেলাইফি সরাসরি বলে দেন নেইমারকে নিতে ৩০০ মিলিয়ন ইউরো লাগবে। বার্সেলোনার ভক্তরা আশায় ছিল, শীতকালীন দলবদলে নিশ্চয়ই নেইমারকে ন্যু ক্যাম্পে ফেরানোর চেষ্টা করবে ক্লাব। কিন্তু তাদের হতশা করে সভাপতি জোসেপ মারিয়া বার্তামেউ বলেন, ‘আগামী দলবদলেও (জানুয়ারির ট্রান্সফার উইন্ডো) নেইমার আমাদের ভাবনায় নেই।’ কিন্তু মেসি মনে করেন নেইমারকে ফেরালে বার্সারই লাভ হতো। তিনি বলেন, ‘খেলার দিক থেকে নেইমার বিশ্বের অন্যতম সেরা। (নেইমারকে কিনলে) ইমেজ স্বত্ব ও স্পনসরের দিক থেকেও উল্লম্ফন দিতো ক্লাব।’ তবে মেসির দাবি, নেইমারকে কেনার ব্যাপারে নিজ ক্লাবকে সরাসরি কিছু বলেননি। বর্তমান দলের ওপর আস্থা রেখে তিনি বলেন, নেইমারকে কেনার কথা আমি বলিনি। শুধু নিজের মত দিয়েছি। তবে আমি হতাশ নই। আমাদের দলটা দারুণ। যেকোনো কিছুর জন্য লড়াই করতে পারে, এমনকি নেইমারকে ছাড়াই।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর