× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৬ সেপ্টেম্বর ২০১৯, সোমবার

ভারতে সুব্রত কাপ ফুটবলে শেষ আটে বিকেএসপি

খেলা

স্পোর্টস রিপোর্টার | ১৩ সেপ্টেম্বর ২০১৯, শুক্রবার, ৮:৪১

ভারতের দিল্লিতে চলমান ঐতিহ্যবাহী সুব্রত কাপ ফুটবলের ছেলেদের অনূর্ধ্ব-১৭ বিভাগে কোয়ার্টার ফাইনালে উঠেছে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি)। গতকাল দিল্লির আম্বেদকার স্টেডিয়ামে গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার লড়াইয়ে বিকেএসপি ৩-০ গোলে স্থানীয় দল এনসিসিকে উড়িয়ে দেয়।
গ্রুপের পর্বের আগের তিন ম্যাচের প্রত্যেকটিতেই বড় জয় তুলে নেয় বিকেএসপি। গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করতে শেষ ম্যাচে কেবল ড্র করলেই হতো তাদের। কিন্তু ড্রয়ে সন্তুষ্ট থাকতে চায়নি বিকেএসপির কিশোররা। ৩০তম মিনিটে রাকিবের গোলে লিড নেয় বিকেএসপি। বিরতির আগেই ব্যবধান দ্বিগুণ করেন তৌহিদুল। দ্বিতীয়ার্ধের শুরুতে তাহসিন করেন তৃতীয় গোল। চার ম্যাচে ১২ পয়েন্ট অর্জন করা বিকেএসপি ছেলেরা প্রতিপক্ষকে গোল দিয়েছে মোট ২৭টি। প্রথম ম্যাচে লাক্ষাদীপকে ৬-০ গোলে হারায় তারা। দ্বিতীয় ম্যাচে ইন্ডিয়া এয়ার ফোর্স দলকে বিধ্বস্ত করে ১১-০ গোলে। আর তৃতীয় ম্যাচে উড়িষ্যার এমপি শিক্ষা স্কুলকেও ৭ গোল দিয়েছিল তারা।
সুব্রত কাপ ফুটবল টুর্নামেন্টের এবার ৫০ বছর। এর মূলপর্ব দিল্লির আম্বেডকর স্টেডিয়ামে শুরু হয় আগস্ট থেকে। এই টুর্নামেন্টে ১৬টি বিদেশি টিমসহ মোট ১১২ টিম অংশ নেয় তিনটি বিভাগে। ছেলেদের অনূর্ধ্ব-১৪ আর ছেলে-মেয়ে উভয়ের অনূর্ধ্ব-১৭। আয়োজকদের দাবি জুনিয়রদের নিয়ে এত বড় টুর্নামেন্ট এশিয়াতে কোথাও হয় না। এবার প্রাইজমানিও বাড়ানো হয়েছে অনেক। ইতিমধ্যেই মেয়েদে অনূর্ধ্ব-১৭ বিভাগে চ্যাম্পিয়ন হয়েছে বিকেএসপির মেয়েরা। এ নিয়ে টানা তৃতীয় বারের মতো চ্যাম্পিয়ন হলো তারা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর