× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৬ সেপ্টেম্বর ২০১৯, সোমবার

মেগান শাটের ইতিহাস

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৩ সেপ্টেম্বর ২০১৯, শুক্রবার, ৮:৪২

বল হাতে নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে গেলেন অস্ট্রেলিয়ার নারী ক্রিকেটার মেগান শাট। মেয়েদের আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম খেলোয়াড় হিসেবে দুটি হ্যাটট্রিক করার রেকর্ড গড়লেন মেগান। বুধবার অ্যান্টিগায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে এই কীর্তি গড়েন মেগান। ওয়ানডেতে এটি তার প্রথম হ্যাটট্রিক। এর আগে টি-টোয়েন্টিতে পেয়েছিলেন প্রথম হ্যাটট্রিকের দেখা। আর মেয়েদের ওয়ানডেতে ১১তম। হ্যাটট্রিক করে উচ্ছ্বসিত মেগান বলেন, ‘এক ওভারেই হ্যাটট্রিক পাওয়াটা দারুণ ব্যাপার। ভাগ্যেরও দরকার হয়। ইনিংসের শেষ ওভার ছিল, হয় আপনাকে ছয় মারবে কিংবা আপনি উইকেট পাবেন।’ টি-টোয়েন্টির হ্যাটট্রিকটি তিনি পেয়েছিলেন দুই ওভার মিলিয়ে।
ভাগ্য সত্যিই মেগানের সঙ্গে ছিল। ইতিহাস গড়া ম্যাচে ৯.৩ ওভার পর্যন্ত কোনো উইকেট পাননি মেগান! এরপরই চমক। বাকি ৩ বলে ৩ উইকেট! উইন্ডিজের চিনেলে হেনরি, কারিশমা রামহারাক ও অ্যাফি ফ্লেচারকে সাজঘরে ফিরিয়ে হ্যাটট্রিক পূর্ণ করেন মেগান। বোলিং ফিগার ১০-২-২৪-৩! ওয়েস্ট ইন্ডিজ ১৮০ রানে অলআউট হওয়ার পর ৮ উইকেটে জয় নিয়ে সিরিজে ক্যারিবীয়দের হোয়াইটওয়াশ করে অস্ট্রেলিয়া।
ছেলে ও মেয়েদের ক্রিকেট মিলিয়ে ওয়ানডেতে অস্ট্রেলিয়ার সপ্তম হ্যাটট্রিক করা বোলার মেগান শাট। তার আগে মাত্র দুজন অজি নারী ক্রিকেটার আন্তর্জাতিক অঙ্গনে হ্যাটট্রিকের দেখা পেয়েছেন। তারা হলেন বেটি উইলসন ও রেন ফ্যারেল। উভয়েই টেস্টে। গত বছরের মার্চে ভারতের বিপক্ষে টি-টোয়েন্টিতে প্রথম হ্যাটট্রিক করেছিলেন ২৬ বছর বয়সী মেগান। ম্যাচটিতে ভারতের ওপেনার স্মৃতি মান্ধানা, অধিনায়ক মিতালি রাজ ও দিপ্তী শর্মাকে আউট করেন তিনি। তবে দুই ওভার মিলিয়ে। ইনিংসের দ্বিতীয় ওভারের পঞ্চম ও ষষ্ঠ বলে নেন দুই উইকেট। এরপর পঞ্চম ওভারের প্রথম বলে নেন তৃতীয় উইকেট।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর