× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ১৪ অক্টোবর ২০১৯, সোমবার

নেইমারের কাছে চ্যাম্পিয়ন্স লীগ ট্রফি চান প্যারিসের মেয়র

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৫ সেপ্টেম্বর ২০১৯, রবিবার, ৮:২৯

দুই বছর আগে রেকর্ড ২২২ মিলিয়ন ইউরো অর্থ খরচ করে বার্সেলোনা থেকে নেইমারকে দলে ভেড়ায় প্যারিস সেন্ট জার্মেই (পিএসিজ)। নেইমারকে আনার মূল কারণ ছিল চ্যাম্পিয়ন্স লীগ শিরোপা। কিন্তু পিএসজির আশা পূরণ করতে পারেননি এই ব্রাজিলিয়ান। ইনজুরিতে গত দুই মৌসুমের অধিকাংশ সময়ই নেইমারের কেটেছে মাঠের বাইরে। এবারের দলবদলে তো পিএসজি ছেড়েই দিতে চেয়েছিলেন তিনি। নেইমারকে অবশ্য ছাড়েনি ফরাসি জায়ান্টরা। এতো দামে কেনা খেলোয়াড়ের কাছে তাদের অনেক প্রত্যাশা। গতকাল পিএসজির ভক্ত প্যারিসের মেয়র অ্যান হিদালগো বলেন, ‘তার জন্য আইফেল টাওয়ারকে পিএসজির জার্সির রঙে রাঙিয়ে দিয়েছিলাম।
ওহে বালক! আমরা তোমাকে (নেইমার) অনেক ভালোবাসি। আমাদের চ্যাম্পিয়ন্স লীগ ট্রফি জয়ে সহযোগিতা করতে হবে তোমাকে।’
২০১৭ সালে নেইমার পিএসজিতে যোগ দেয়ার পর গত দুই মৌসুমে চ্যাম্পিয়ন্স লীগের শেষ ষোলোর গন্ডি পেরোতে পারেনি দলটি। ২০১৭-১৮ মৌসুমে রিয়াল মাদ্রিদের কাছে হেরে বিদায় নেয় পিএসজি। আর গত মৌসুমে প্রথম লেগে ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে ২-০ গোলে জিতেও ফিরতি লেগে ৩-২ ব্যবধানে হেরে ছিটকে যায়। ইনজুরির কারণে ওই দুই ম্যাচের চার লেগের ৩টিই মিস করেন নেইমার। ঘন ঘন চোটে পড়া নেইমারের সঙ্গে দলবদল ইস্যুতে পিএসজির দর্শকদের কিছুটা দূরত্বও তৈরি হয়েছে। প্যারিসের মেয়র হিদালগো বলেন, ‘নেইমারের সঙ্গে পিএসজির সমর্থকদের কিছু সমস্যা থাকতে পারে। তবে সে যা পারে তা যদি আমাদের দিতে পারে, তাহলে সবকিছু মাফ!’ লীগ ওয়ানে টানা চার ম্যাচ মিস করেন নেইমার। আন্তর্জাতিক ডিউটি সেরে ইতিমধ্যেই দলের সঙ্গে যোগ দিয়েছেন নেইমার। দীর্ঘ ৩ মাস পর ব্রাজিলের জার্সিতে ফিরে ভালোই পারফরম করেন তিনি। দুটি প্রীতি ম্যাচ খেলে এক গোল ও এক অ্যাসিস্ট করেন সময়ের অন্যতম সেরা এই ফুটবলার।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর