× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ১৪ অক্টোবর ২০১৯, সোমবার

টি-টোয়েন্টি লীগে রানের রেকর্ড ত্রিনবাগোর

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৫ সেপ্টেম্বর ২০১৯, রবিবার, ৮:২৯

লীগভিত্তিক টি-টোয়েন্টি ক্রিকেটে দলীয় সর্বোচ্চ রানের রেকর্ড গড়লো ত্রিনবাগো নাইট রাইডার্স। এতে ক্যারিবীয় লীগের দলটি ভেঙে দিলো ভারতীয় টুর্নামেন্ট আইপিএলের ফ্র্যাঞ্চাইজি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের রেকর্ড। ব্যাঙ্গালোরের রেকর্ডটি ছিল ক্যারিবীয় ব্যাটসম্যান ক্রিস গেইলের নৈপুণ্যে গড়া। আর ত্রিনবাগো এ রেকর্ড ভাঙলো গেইলেরই দল জ্যামাইকা তালাওয়াহসের বিপক্ষে। শুক্রবার ক্যারিবিয়ান প্রিমিয়ার লীগে (সিপিএল) জ্যামাইকার বিপক্ষে ৪১ রানে জয় পায় ত্রিনবাগো নাইট রাইডার্স। আগে ব্যাটিং শেষে ত্রিনবাগোর সংগ্রহ পৌঁছে ২৬৭/২-এ। ভারতীয় প্রিমিয়ার লীগের ২০১৩’র আসরে পুনে ওয়ারিয়র্সের বিপক্ষে ২৬৩ রান নিয়ে রেকর্ড গড়েছিল ব্যাঙ্গালোর। ওই ম্যাচে ব্যাট হাতে ১৭৫ রানের ইনিংস খেলেছিলেন ক্রিস গেইল।
আর শুক্রবার অধিনায়ক ক্রিস গেইলের জ্যামাইকা তালাওয়াহসের বিপক্ষে ৫ ছক্কা ও ৮ চারে ৪২ বলে ৮৬ রান করেন ত্রিনবাগো ওপেনার লেন্ডল সিমন্স। ৫০ বলে ৬ চার ও ৮ ছক্কায় সাজানো ৯৬ রানের ইনিংস খেলেন কিউই তারকা কলিন মানরো। শেষ দিকে ১৭ বলে ৪৫ রানের ঝড় তোলেন ত্রিনবাগো অধিনায়ক কাইরন পোলার্ডও। তবে আন্তর্জাতিক ও ফ্র্যাঞ্চাইজি মিলিয়ে টি-টোয়েন্টির ইতিহাসের সর্বোচ্চ দলীয় স্কোর এটা নয়। এ তালিকায় ত্রিনবাগো আছে তিনে। আফগানিস্তান সবার ওপরে।
গত ফেব্রুয়ারিতে দেরাদুনে আয়ারল্যান্ডের বিপক্ষে ঝড় তুলেছিলেন আফগান ব্যাটসম্যানরা। ওই ইনিংসে আফগানিস্তানের সংগ্রহ ছিল ৩ উইকেটে ২৭৮। আর গত মাসে বুখারেস্টের ইলফভ কাউন্টিতে রুমানিয়া কাপ টি- টোয়েন্টি আসরে তুরস্কের বিপক্ষে ২৭৮/৪ সংগ্রহ গড়ে চেক প্রজাতন্ত্র।
টি-টোয়েন্টিতে দলীয় সর্বোচ্চ
দল স্কোর প্রতিপক্ষ ভেন্যু সাল
আফগানিস্তান ২৭৮/৩ আয়ারল্যান্ড দেরাদুন ২০১৯
চেক প্রজাতন্ত্র ২৭৮/৪ তুরস্ক বুখারেস্ট ২০১৯
ত্রিনবাগো ২৬৭/২ জ্যামাইকা কিংস্টন ২০১৯
ব্যাঙ্গালোর ২৬৩/৫ পুনে বেঙ্গালুরু ২০১৩
অস্ট্রেলিয়া ২৬৩/৩ শ্রীলঙ্কা পাল্লেকেলে ২০১৬

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর