× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ১৪ অক্টোবর ২০১৯, সোমবার

বেনজেমার নৈপুণ্যে জয়ে ফিরলো রিয়াল

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৫ সেপ্টেম্বর ২০১৯, রবিবার, ৮:৩০

টানা দুই ম্যাচ ড্র করার পর লা লিগায় জয়ে ফিরলো রিয়াল মাদ্রিদ। গতকাল ফরাসি স্ট্রাইকার করিম বেনজেমার জোড়া গোলে লেভান্তেকে ৩-২ ব্যবধানে হারায় কোচ জিনেদিন জিদানের শিষ্যরা। রিয়ালের হয়ে অপর গোলটি করেন ব্রাজিলিয়ান তারকা কাসেমিরো। লা লিগায় নিজেদের আগের দুই ম্যাচে ভায়াদোলিদ ও ভিয়ারিয়ালের সঙ্গে ড্র করেছিল কোচ জিনেদিন জিদানের দল। ৪ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে রিয়াল।
ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে প্রথমার্ধেই ৩-০ ব্যবধানে এগিয়ে গিয়েছিল রিয়াল। ২৫তম মিনিটে দানি কারভাহালের ক্রস থেকে হেডে গোল আদায় করেন বেনজেমা। ৬ মিনিট পর হামেস রদ্রিগেজের অ্যাসিস্টে ব্যবধান বাড়ান এ ফরাসি স্ট্রাইকার। ৪০তম মিনিটে দুই ব্রাজিলিয়ান কাসেমিরো-ভিনিসিয়ুসের সমন্বিত প্রচেষ্টায় রিয়াল পায় তৃতীয় গোল।
লেভান্তের গোলমুখে ভিনিসিয়ুসের নিচু ক্রসে পা ছুঁইয়ে জালে বল পাঠান কাসেমিরো।
দ্বিতীয়ার্ধে অবশ্য চিত্রটা পাল্টে যায়। এই অর্ধে রিয়ালকে চেপে ধরে লেভান্তে। ৪৯তম মিনিটে এক গোল শোধ দেন রিয়ালেরই সাবেক খেলোয়াড় বোরিয়া মায়োরাল। ৬০তম মিনিটে কাসেমিরোর বদলি হিসেবে মাঠে নামেন গ্রীষ্মকালীন দলবদলে রিয়ালে আসা বেলজিক তারকা ইডেন হ্যাজার্ড। ৭৫ মিনিটে গঞ্জালো মেলেরোর গোলে লেভান্তে ব্যবধান কমালে চাপে পড়ে যায় রিয়াল। আর ম্যাচের যোগ করা সময়ে (৯০+৩) দারুণ একটি সেভ করে স্বাগতিকদের পূর্ণ তিন পয়েন্ট এনে দেন বেলজিক গোলরক্ষক থিবো কুরতোয়া।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর