× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ১৪ অক্টোবর ২০১৯, সোমবার

বার্সার জয়ে ফাতির ইতিহাস

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৫ সেপ্টেম্বর ২০১৯, রবিবার, ৩:১২

ভ্যালেন্সিয়ার বিপক্ষে এক গোল আর এক অ্যাসিস্ট করে ইতিহাস গড়লেন বার্সেলোনার উদীয়মান ফরোয়ার্ড আনসু ফাতি। শনিবার ঘরের মাঠে দ্বিতীয় মিনিটেই বার্সেলোনাকে এগিয়ে দেন ১৬ বছর ৩১৮ দিন বয়সী ফাতি। আর সপ্তম মিনিটে ডি ইয়ংয়ের গোলে অ্যাসিস্ট করেই জায়গা করে নেন রেকর্ড বইয়ে। লা লিগার ইতিহাসে সবচেয়ে কম বয়সী খেলোয়াড় হিসেবে কোনো ম্যাচে গোল ও অ্যাসিস্ট করার কীর্তি দেখালেন ফাতি। ম্যাচটিতে ৫-২ গোলের বড় জয় কুড়ায় বার্সা। ফাতি ছাড়াও জোড়া গোল করেন লুইস সুয়ারেজ। একবার করে জালে বল জড়ান ডাচ মিডফিল্ডার ফ্র্যাঙ্কি ডি ইয়ং ও স্প্যানিয়ার্ড ডিফেন্ডার জেরার্ড পিকে।
ফাতি-ডি ইয়ংয়ের কল্যাণে প্রথমার্ধে ২-০ গোলে এগিয়ে থাকা বার্সেলোনা দ্বিতীয়ার্ধে ভ্যালেন্সিয়ার জালে আরো তিনবার বল পাঠায়। ৫১তম মিনিটে তৃতীয় গোলটি করেন ডিফেন্ডার জেরার্ড পিকে।
এরপর ৬০তম মিনিটে ফাতির বদলি হিসেবে মাঠে নেমে ৬১ ও ৮২তম মিনিটে দুই গোল করেন লুইস সুয়ারেজ। চোটের কারণে গত দুই ম্যাচ মিস করেছিলেন উরুগুইয়ান স্ট্রাইকার সুয়ারেজ।
তবে এই ম্যাচেও সাইডলাইনে ছিলেন সুপারস্টার লিওনেল মেসি। পুরোপুরি ফিট না থাকায় তাকে খেলানো হয়নি। বরুসিয়া ডর্টমুন্ডের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লীগের গ্রুপ পর্বে নিজেদের ম্যাচে মেসিকে পাওয়ার আশা করছে বার্সেলোনা। আসছে মঙ্গলবার সিগনাল ইদুনা পার্কে ডর্টমুন্ডের মোকাবিলা করবে কোচ আর্নেস্তো ভালভার্দের দল।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর