× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ১৫ অক্টোবর ২০১৯, মঙ্গলবার

টুকরো খবর

বাংলারজমিন

| ১৬ সেপ্টেম্বর ২০১৯, সোমবার, ৮:০৭


উলিপুরে বজ্রপাতে কৃষক নিহত
উলিপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি: কুড়িগ্রামের উলিপুরে বজ্রপাতে আশরাফুল ইসলাম নামের এক কৃষক নিহত হয়েছে। ঘটনাটি ঘটেছে, গতকাল বেলা ৩টার দিকে উপজেলার দুর্গাপুর ইউনিয়নের গোড়াই রঘুরায় গমবাড়ি গ্রামে। স্থানীয় সূত্রে জানা গেছে, ওই গ্রামের মৃত হাছেন আলীর পুত্র আশরাফুল ইসলাম (৩২) জমিতে কাজ করে বাড়ি ফিরছিলেন। এ সময় হঠাৎ করে বজ্রপাত হলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। দুর্গাপুর ইউপি চেয়ারম্যান আবেদ আলী সরদার ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
গঙ্গাচড়ায় গাছের চারা বিতরণ
গঙ্গাচড়া (রংপুর) প্রতিনিধি: রংপুরের গঙ্গাচড়ায় বাল্যবিবাহ ও সড়ক দুর্ঘটনা রোধে সচেতনতামূলক কাজে উৎসাহী করতে শিক্ষার্থীর মাঝে নিজ উদ্যোগে হাঁড়িভাঙা আম গাছের চারা বিতরণ করেছেন অটোচালক আব্দুল্লাহ আল সুমন। গতকাল কোলকোন্দ আবদুস সামাদ উচ্চ বিদ্যালয়ে এ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন ওসি মশিউর রহমান।
প্রধান শিক্ষক মজিবুর রহমানের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন উপজেলা কমিউনিটি পুলিশিংয়ের সদস্য সচিব সাংবাদিক আলী আরিফ সরকার রিজু, সহকারী শিক্ষক খলিলুর রহমান, সমাজসেবক একরাম হোসেন, সাংবাদিক নির্মল রায়, অটোচালক আবদুল্লাহ আল সুমন প্রমুখ।
অবৈধভাবে বালু উত্তোলনে সড়কের ব্যাপক ক্ষতি
ফুলতলা (খুলনা) প্রতিনিধি: ফুলতলা খানজাহান আলী থানাধীন গিলাতলা প্রয়াত গাজী শহীদুল্লাহ সড়কের গাজীর ঘাট এলাকার কতিপয় ব্যক্তি দীর্ঘদিন যাবৎ অবৈধভাবে ভৈরবনদী থেকে বালু উত্তোলন করে ব্যবসার উদ্দেশ্যে নিজ স্থানে রাখায় উক্ত পানির স্রোতে ড্রেনে বালু জমে বন্ধ ও রাস্তা এবং সরকারি পাকাঘাট ভাঙার অভিযোগ পাওয়া গেছে। স্থানীয় একাধিক ব্যক্তির অভিযোগে জানা গেছে গিলাতলা গাজীর ঘাট এলাকার দুই বালু ব্যবসায়ী বিআইডব্লিউটিএ’র অনুমতি ছাড়া দীর্ঘদিন ধরে ভৈরব নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে এলাকার পানি নিষ্কাশনের একমাত্র ড্রেন, রাস্তা ও সরকারি পাকাঘাটের ব্যাপক ক্ষতি সাধন হয়েছে। এ ব্যাপারে বিআইডব্লিউটিএ’র নওয়াপাড়া পোর্ট অফিসার মো. মাসুদ বলেন, গিলাতলা গাজীর ঘাট এলাকায় বালু উত্তোলনের কোনো অনুমতি দেয়া হয়নি যদি কেউ নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে তাহলে সরজমিনে তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। এ ব্যাপারে এলাকাবাসী সংশ্লিষ্ট আশু হস্তক্ষেপ কামনা করেছেন।
লক্ষ্মীপুরে সাংবাদিকদের ওপর হামলা
লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুর সদর হাসপাতালের ২৫০ শয্যার নতুন ভবন নির্মাণ কাজের অনিয়মের সংবাদ সংগ্রহ করতে গেলে সাংবাদিকদের ওপর হামলা চালানো হয়। এ সময় ডিবিসি নিউজের প্রতিনিধি এম তৌহিদুর রহমান রেজা, মাছরাঙ্গার টিভির প্রতিনিধি শাকের মোহাম্মদ রাসেলের ওপর এ সন্ত্রাসী হামলা চালানো হয়। পরে স্থানীয়রা এগিয়ে এসে তাদের উদ্ধার করে। আহত সাংবাদিক শাকেরকে লক্ষ্মীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহত অপর সাংবাদিক তৌহিদুর রহমান শহরের একটি ক্লিনিকে চিকিৎসা নিয়েছেন। এ সময় ক্যামেরা ভাঙচুর করা হয়।
মধুপুরে মাধ্যমিক শিক্ষক সমিতির নির্বাচন
মধুপুর (টাঙ্গাইল) প্রতিনিধি: অ্যাডভোকেট মো. ইয়াকুব আলী বাংলাদেশ শিক্ষক সমিতি মধুপুর উপজেলা শাখার সভাপতি ও মো. আবুল কালাম আজাদ সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। তারা যথাক্রমে শোলাকুড়ি উচ্চ বিদ্যালয় ও আলোকদিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক। গত বৃহস্পতিবার বিকালে উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির কার্যালয়ে অনুষ্ঠিত ত্রিবার্ষিক সম্মেলন শেষে অনুষ্ঠিত নির্বাচনে তারা তিন বছরের জন্য নির্বাচিত হন।
লালমনিরহাটে বজ্রপাতে ৭ শ্রমিক আহত
লালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাটের সদর উপজেলায় বজ্রপাতে নারী ও পুরুষসহ সাতজন আহত হয়েছেন। এদের মধ্যে তিনজনকে আশঙ্কাজনক অবস্থায় রংপুর মেডিকেলে পাঠানো হয়েছে বলে স্থানীয়রা জানিয়েছেন। গতকাল দুপুরে সদর উপজেলার মহেন্দ্রনগর ইউনিয়নের বিমানবন্দর এলাকার মিলিটারি ফার্মে এ দুর্ঘটনা ঘটে। আহত শ্রমিকরা হলেন- লালমনিরহাট সদর উপজেলার হারাটী ইউনিয়নের খামারপাড়া গ্রামের মফিজ উদ্দিনের ছেলে মফিজুল ইসলাম (৪০), একই গ্রামের জয়নাল আবেদীনের ছেলে শফিকুল ইসলাম শফিক (৪৫), হেকমত আলীর ছেলে দিলদার আলী (৫০), আছির উদ্দিনের ছেলে আমিনুর রহমান (৩৮) ও লালমনিরহাট পৌরসভার কলেজপাড়া এলাকার বাবুল হোসেনের ছেলে নুরনবী (৪২)। এদিকে কালীগঞ্জ উপজেলার শৌলমারিচরের মৃত জাহাঙ্গীরের স্ত্রী নুর জাহান ও রহিম মিয়ার স্ত্রী সেলিনা আক্তারও বজ্রপাতে আহত হয়েছেন।
সোনারগাঁয়ে অটোরিকশা ছিনতাইকারী গ্রেপ্তার
সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি: নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে রাসেল (২৫) ও ফয়সাল (২৫) নামের দুই অটোরিকশা ছিনতাইকারীকে গ্রেপ্তার কেরেছে পুলিশ। গতকাল সকালে উপজেলার সাহাপুর এলাকা থেকে তাদের গ্রেপ্তার করে সোনারগাঁ থানা পুলিশ। সোনারগাঁ থানার উপপরিদর্শক আবুল কালাম আজাদ জানান, গত ১১ই সেপ্টেম্বর রাতে আড়াইজাহার থানাধীন আতাবদী গ্রামের আবুল হোসেনের ছেলে রুবেল (২২) অটোরিকশা নিয়ে আড়াইহাজার থানা মোড়ের সামনে অবস্থান করে। এ সময় ৩ যুবক অটোরিকশাটি সোনারগাঁ উপজেলার নোয়াগাঁও এলাকায় আসবে বলে ৩শ’ টাকায় ভাড়া করে। অটোরিকশাটি নোয়াগাঁও উচ্চ বিদ্যালয়ের সামনে ব্রিজ এলাকায় পৌঁছলে অটোতে থাকা একজন বলে আমি ঐ বাড়ি থেকে পাওনা টাকা নিয়ে আসছি। কিছুক্ষণ পর একটি ধারালো অস্ত্র ও পলিথিনের ব্যাগে করে মরিচের গুঁড়া নিয়ে আসে। পরে অস্ত্র দিয়ে অটোচালক রুবেলকে এলোপাথাড়ি কুপিয়ে জখম করে এবং চোখে মরিচের গুঁড়া ছিটিয়ে রাস্তার পার্শ্বে ফেলে অটোরিকশা নিয়ে পালিয়ে যায়।
সাপের দংশনে লতিফের মৃত্যু
পটুয়াখালী প্রতিনিধি: পটুয়াখালীতে বিষধর সাপের দংশনে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। তার নাম লতিফ ফকির (৫৫)। শনিবার রাত আনুমানিক ১টায় পটুয়াখালী পৌরসভার ১নং ব্রিজ এলাকায় পশ্চিম কালিকাপুর এ ঘটনা ঘটে। নিহতের পরিবার জানায়, রাতে পালিত সাপকে খাবার খাওয়াতে গেলে সাপ তাকে দংশন করে। পরে পটুয়াখালী সদর হাসপাতালে নেয়ার পর রাত সাড়ে ৩টায় তাকে মৃত ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক।
তবে এখনো চলছে ওঝাদের প্রচেষ্টা। তার পরিবার জানান বিকাল ৫টা পর্যন্ত চলবে এই প্রচেষ্টা। তারপরে তাকে নিজ পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর