× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ১৫ অক্টোবর ২০১৯, মঙ্গলবার

অনন্য অর্জন কামিন্সের

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৬ সেপ্টেম্বর ২০১৯, সোমবার, ৮:৩৪

কোনো ফাইফার (ইনিংসে ৫ উইকেট) ছাড়াই চলতি অ্যাশেজ সিরিজে ২৯ উইকেট শিকার প্যাট কামিন্সের। আর ফাইফার ছাড়া কোনো সিরিজে সর্বাধিক উইকেট নেয়ার রেকর্ড গড়লেন অস্ট্রেলিয়ার এ ডানহাতি পেসার । ১৯৭৭/৭৮ মৌসুমে ভারতের বিপক্ষে ২৮ উইকেট নিয়ে পূর্বের রেকর্ডটি গড়েছিলেন ওয়েইন ক্লার্ক। ক্যারিয়ারে ১০ টেস্টে ৪৪ উইকেট নিয়েছিলেন অস্ট্রেলিয়ার সাবেক পেসার। ১৯ ইনিংসের কোনোটিতেই পাঁচ উইকেট ছিল না তার।
এবারের অ্যাশেজে প্রতি ম্যাচেই দারুণ বোলিং করেছেন বর্তমানে টেস্ট বোলার র‌্যাঙ্কিংয়ের শীর্ষে থাকা কামিন্স। ওল্ড ট্র্যাফোর্ডে পঞ্চম ও শেষ টেস্টে দুই ইনিংস মিলিয়ে তার শিকার পাঁচ উইকেট। দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ড ৩২৯ রানে অলআউট হলে অস্ট্রেলিয়ার সামনে লক্ষ্য দাঁড়ায় ৩৯৯ রানের।
দ্বিতীয়বার ব্যাট করতে নেমে ৬৮/৩ তুলে মধ্যাহ্ন বিরতিতে যায় অজিরা।
মার্কাস হ্যারিস (৯) ও ডেভিড ওয়ার্নার (১১) আউট হয়ে ফেরেন। দুটি উইকেটই নিয়েছেন ডানহাতি পেসার স্টুয়ার্ট ব্রড। এরপর মারনাস লাবুশেনকে (১৪) তুলে নেন জ্যাক লিচ।
ফাইফার ছাড়া সিরিজে সবচেয়ে বেশি শিকার
উই.    খেলোয়াড়    দল    বিপক্ষ        সন
২৯    প্যাট কামিন্স    অস্ট্রেলিয়া    ইংল্যান্ড        ২০১৯
২৮    ওয়েইন ক্লার্ক    অস্ট্রেলিয়া    ভারত        ১৯৭৭/৭৮
২৭    জোয়েল গার্নার    উইন্ডিজ    ইংল্যান্ড        ১৯৮৫/৮৬
২৭    ম্যালকম মার্শাল    উইন্ডিজ    ইংল্যান্ড        ১৯৮৫/৮৬
২৬     জোয়েল গার্নার    উইন্ডিজ    ইংল্যান্ড        ১৯৮০

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর