× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ১৫ অক্টোবর ২০১৯, মঙ্গলবার

হার দিয়ে মিশন শুরু মেয়েদের

খেলা

স্পোর্টস রিপোর্টার | ১৬ সেপ্টেম্বর ২০১৯, সোমবার, ৮:৩৪

এএফসি অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপের চূড়ান্ত পর্বে হার দিয়ে মিশন শুরু করেছে বাংলাদেশ। গতকাল থাইল্যান্ডের চনবুরিতে স্বাগতিক দলের কাছে ১-০ গোলে হার দেখে বাংলদেশের মেয়েরা। ম্যাচের ৫৯ মিনিটে জয়সূচক একমাত্র গোলটি করেন তাওয়ানরাত। ‘এ’ গ্রুপের অপর ম্যাচে শক্তিশালী জাপানকে রুখে দিয়েছে অস্ট্রেলিয়া।
চনবুরি স্টেডিয়ামে গতকাল ম্যাচের তৃতীয় মিনিটেই  গোলের দারুণ সুযোগ পায় কোচ গোলাম রাব্বানী ছোটনের শিষ্যরা। এ সময় আনুচিং মোগিনি গোলরক্ষককে একা পেয়েও লক্ষ্যভ্রষ্ট শট নেন। তার নেয়া শট ডানপাশ দিয়ে বাইরে চলে যায়। পরের মিনিটে আবারো গোলের সুযোগ পায় বাংলাদেশ।
এ সময় ডানদিক থেকে বল পেয়ে এগিয়ে যান তহুরা খাতুন। তার সামনে কেবল গোলরক্ষক। তার নেয়া শট বারে লেগে লক্ষ্যভ্রষ্ট হয়। ৮ মিনিটে বাংলাদেশের ডি বক্সের সামনে ফ্রি কিক পায় থাইল্যান্ড। এ সময় থাইল্যান্ডের অধিনায়ক পল্টুয়েমজাই সন্তিসাওয়াতের নেয়া ফ্রি কিক গোলপোস্টের উপরের অংশের জাল কাঁপিয়ে লক্ষ্যভ্রষ্ট হয়। ২০ মিনিটে ডি বক্সের সামনে আরো একটি ফ্রি কিক পায় থাইল্যান্ড। এ সময় মনিকা চাকমাকে ধাক্কা দিয়ে বলের উপর ফেলে দেন থাইল্যান্ডের ফরোয়ার্ড চাতায় প্রাতুমকুল। রেফারি ফ্রি কিকের বাঁশি বাজান। আবারো শট নেন পল্টুয়েমজাই। আবারো বারের উপর দিয়ে যায় তার নেয়া শট। বাকি সময়ে প্রতিপক্ষের অর্ধে আক্রমণ, পাল্টা আক্রমণ চালায় উভয় দলই। কিন্তু তার কোনোটিই জাল কাঁপানোর সুযোগ পায়নি। তাতে গোলশূন্যভাবেই শেষ হয় প্রথমার্ধের খেলা। তবে দ্বিতীয়ার্ধে লীড নেয় স্বাগতিকরা। ম্যাচের ৫৯তম মিনিটে তাওয়ানরাতের গোলে এগিয়ে যায় থাইল্যান্ড। এই অর্ধে আরো গুছিয়ে খেলতে থাকে স্বাগতিকরা। বল পজেশন থেকে শুরু করে সব বিভাগে দাপট দেখিয়ে জয় নিয়ে টুর্নামেন্ট শুরু করলো থাইল্যান্ড। বাংলাদেশের দ্বিতীয় ম্যাচ আগামী বুধবার জাপানের বিরুদ্ধে এবং গ্রুপের শেষ ম্যাচ ২১ সেপ্টেম্বর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর