× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ১৫ অক্টোবর ২০১৯, মঙ্গলবার

বড় জয়ে সম্মান বাঁচালো ইংল্যান্ড

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৬ সেপ্টেম্বর ২০১৯, সোমবার, ২:৫৬

ঘরের মাঠে ২০০১ সালের পর অ্যাশেজ সিরিজ হারতে বসেছিল ইংল্যান্ড। তবে ওভালে অস্ট্রেলিয়াকে ১৩৫ রানে হারিয়ে সম্মান বাঁচাতে পেরেছে জো রুটের দল। পাঁচ ম্যাচের সিরিজ ২-২ সমতায় শেষ করলো ইংল্যান্ড। তবে অ্যাশেজের ট্রফিটা সঙ্গে করে নিয়ে যাবে অস্ট্রেলিয়া। কারণ আগের অ্যাশেজে জিতেছিল তারা।

রোববার টেস্টের চতুর্থ দিনেই জয় নিশ্চিত করে ফেলে ইংল্যান্ড। ৩৯৯ রানের বড় লক্ষ্যে ব্যাট করতে নেমে অজিরা অলআউট হয় ২৬৩ রানে। অস্ট্রেলিয়ার পক্ষে সর্বোচ্চ ১১৭ রান করেন ম্যাথু ওয়েড।
নিয়মিত পারফরমার স্টিভ স্মিথ এদিন মাত্র ২৩ রান করে আউট হন। ইংল্যান্ডের পক্ষে ৪টি করে উইকেট নেন পেসার স্টুয়ার্ট ব্রড ও বাঁহাতি স্পিনার জ্যাক লিচ। অধিনায়ক জো রুটের শিকার ২ উইকেট। ম্যাচসেরা হন জফরা আর্চার। সিরিজসেরা স্টিভেন স্মিথ।
ইংল্যান্ড প্রথম ইনিংসে করেছিল ২৯৪ রান। জবাবে অস্ট্রেলিয়া অলআউট হয় ২২৫ রানে। দ্বিতীয় ইনিংসে ইংলিশদের সংগ্রহ ছিল ৩২৯ রান।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর