× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ২৩ অক্টোবর ২০১৯, বুধবার

ফোনালাপ পরিকল্পিত, দাবি জাবি বঙ্গবন্ধু শিক্ষক পরিষদের

অনলাইন

স্টাফ রিপোর্টার | ১৬ সেপ্টেম্বর ২০১৯, সোমবার, ৪:৪৩

রাব্বানীর সঙ্গে জাহাঙ্গীরনগর বিশ^বিদ্যালয় শাখা ছাত্রলীগ নেতার ফোনালাপকে পরিকল্পিত ষড়যন্ত্র বলে মনে করছে বঙ্গবন্ধু শিক্ষক পরিষদ। তারা বলছে, শিক্ষার্থীদের আন্দোলনকে সুযোগ হিসেবে নিয়ে উপাচার্যকে পদত্যাগে বাধ্য করে নিজেদের মতলব হাসিলের জন্য একটি গোষ্ঠি চক্রান্তে লিপ্ত। এ ফোনালাপের অডিও সেই চক্রান্তেরই অংশ। আজ পরিষদের সভাপতি অধ্যাপক আবদুল মান্নান চৌধুরী ও সম্পাদক অধ্যাপক বশির আহমেদ স্বাক্ষরিত এক বিবৃতিতে এ দাবি করা হয়।

বিবৃতিতে বলা হয়, উপাচার্যকে দুর্নীতির জন্য দায়ী করতে সম্প্রতি ‘রাব্বানীর সঙ্গে জাবি ছাত্রলীগ নেতা কথোপকথনের অডিও ফাঁস’ শিরোনামে আরেকটি সংবাদ আলোচনায় এসেছে। যেকোন যুক্তি-বুদ্ধি সম্পন্ন মানুষই বুঝতে সক্ষম, এ অডিও উদ্দেশ্য-প্রণোদিতভাবে কল্পিত কাহিনী দিয়ে তৈরী করা। সংবাদসূত্রেও বিষয়টি স্পষ্ট।

একটি গণমাধ্যমে জাবি ছাত্রলীগ নেতা বক্তব্য উদ্ধৃত দিয়ে বিবৃতিতে বলা হয়, ‘তিনি (রাব্বানী) সেন্ট্রাল ছাত্রলীগের সেক্রেটারি ছিলেন।
আমি তার রাজনীতি করতাম। সে যা বলতো, তাই করতাম। ওই গণমাধ্যমকে তিনি আরও বলেন, অনেক কথাই তার (রাব্বানী) সঙ্গে হয়েছে। সে সেন্ট্রাল সেক্রেটারি ছিলো। সে যে কাজ করতে বলতো, তাই করেছি। সে তো এখন সাবেক। আমি আসলে কোন কথার পরিপ্রেক্ষিতে এসব বলেছি মনে নেই। মনে করে জানাবো।’

বঙ্গবন্ধু পরিষদ মনে করে এ স্বার্থন্বেষী গোষ্ঠির অন্যায় দাবি মেটাতে পারেন নি বলেই তারা উপাচার্যের বিরুদ্ধে অবস্থান নিয়ে পরিকল্পিতভাবে ষড়যন্ত্র করে যাচ্ছে। বিবৃতিতে বিশ^বিদ্যালয়ের স্বার্থে সকলকে সচেতন ও সজাগ থাকার অনুরোধের পাশাপাশি ষড়যন্ত্রকারীদর বিপজ্জনক পথ পরিহার করে বিশ^বিদ্যালয়ের উন্নয়নে সহযোগিতার আহ্বান জানানো হয়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
নাম প্রকাশ্যে অনিচ্ছ
১৬ সেপ্টেম্বর ২০১৯, সোমবার, ৭:৫২

একটা চাঁদাবাজ গ্রুপের পক্ষ্যে দাড়িয়ে গেলো এর জায়গীরদারগণ! এরাই না-কি শিক্ষক!!!

অন্যান্য খবর