× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ১৪ অক্টোবর ২০১৯, সোমবার

টরন্টো উৎসবে সেরা ছবি ‘জোজো র‌্যাবিট’

বিনোদন

বিনোদন ডেস্ক | ১৬ সেপ্টেম্বর ২০১৯, সোমবার, ৫:৩৮

কানাডার টরন্টো চলচ্চিত্র উৎসবে দর্শকের রায়ে সেরা ছবির পুরস্কার পেয়েছে ‘জোজো র‌্যাবিট’। এটি ডার্ক কমেডি ধাঁচের ছবি। পরিচালনা করেছেন তাইকা ওয়াতিতি। ছবিতে তিনি অ্যাডলফ হিটলারের ভূমিকায় অভিনয় করেছেন। আর ১০ বছর বয়সী জোজো র‌্যাবিটের ভূমিকায় দেখা গেছে রোমান গ্রিফিন ডেভিসকে। এই শিশুই এই মুহূর্তে টরন্টো চলচ্চিত্র উৎসবের সবচেয়ে বড় তারকা। জোজো র‌্যাবিটের সিঙ্গেল মায়ের ভূমিকায় অভিনয় করেছেন স্কারলেট জোহানসন। বাড়ির চিলেকোঠায় তিনি এক ইহুদি কিশোরীকে লুকিয়ে রাখেন।
প্রথম দেখায় মেয়েটিকে ভূত বলে মনে হলেও ধীরে ধীরে বন্ধুত্ব হয়ে যায় ইহুদি মেয়েটির সঙ্গে। কিন্তু জোজো হিটলার ইয়ুথের সদস্য। সে যে উগ্র জাতীয়তাবাদী নাৎসি আদর্শে উদ্দীপ্ত। তবে এবার কী হবে? একদিকে বন্ধুত্ব আর অন্যদিকে আদর্শ। টরন্টো চলচ্চিত্র উৎসবে দ্বিতীয় সেরা ছবি নোয়া বামবাক পরিচালিত ‘ম্যারেজ স্টোরি’। দ্বিতীয় সেরা ছবিতেও রয়েছেন স্কারলেট জোহানসন। আর তার সঙ্গে পর্দা ভাগ করেছেন অ্যাডাম ড্রাইভার। ‘ম্যারেজ স্টোরি’ ছবিটি মুক্তি পাবে নেটফ্লিক্সে। তৃতীয় সেরা ছবি হয়েছে দক্ষিণ কোরিয়ার পরিচালক বং জুন-হোর ‘প্যারাসাইট’। এই ছবির পক্ষে ছিল শক্ত বাজি। কান বিজয়ী কোরিয়ার এই ‘মাস্টার পিস’ সিনেমার সব কটি প্রদর্শনী গেছে একদম ‘হাউসফুল’। এই ছবিই এ বছর কানের সর্বোচ্চ পুরস্কার স্বর্ণপাম জিতেছে। ‘প্যারাসাইট’ মুক্তি পাবে নিউজিল্যান্ডের অনলাইন স্ট্রিমিং প্ল্যাটফর্ম নিয়নে। মিডনাইট প্ল্যাটফর্ম বিভাগে দর্শকদের রায়ে সেরা হয়েছে গ্যালডের গাজতেলু উরোতিয়া পরিচালিত ‘দ্য প্ল্যাটফর্ম’। এই বিভাগে দ্বিতীয় হয়েছে ‘দ্য ভাস্ট অব নাইট’ আর তৃতীয় ‘ব্লাড কোয়ান্টাম’। সেরা প্রামাণ্যচিত্র বিভাগে পুরস্কার জিতেছে ‘দ্য কেভ’। দ্বিতীয় হয়েছে ‘আই অ্যাম নট অ্যালোন’ আর তৃতীয় ‘ড্যাডস’। একরকম ঘোষণা দিয়েই এ বছর পুরস্কার অনুষ্ঠানের আড়ম্বর বাদ দিয়েছেন উৎসবের কর্তারা। শুধু ছিল ভোট গণনার আনুষ্ঠানিকতা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর