× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ১৫ অক্টোবর ২০১৯, মঙ্গলবার

যশোরে বিএনপি নেতা অমিত কারাগারে

এক্সক্লুসিভ

স্টাফ রিপোর্টার, যশোর থেকে | ১৭ সেপ্টেম্বর ২০১৯, মঙ্গলবার, ৭:৫৫

একটি পুলিশ বাদী নাশকতার মামলায় বিএনপি নেতা অনিন্দ্য ইসলাম অমিতসহ ৩ জনকে কারাগারে পাঠিয়েছে আদালত। ওই মামলায় সোমবার বেলা ১১টার দিকে যশোর জেলা দায়রা জজ আদালতে জামিন প্রার্থনা করলে আদালত বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত, যশোর জেলা বিএনপি’র অন্যতম নেতা রফিকুল ইসলাম চৌধুরী মুল্লুক চাঁদসহ তিন জনের জামিন নামঞ্জুর করে জেলহাজতে প্রেরণের আদেশ দেন। এসময় আদালতে উপস্থিত নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা দেখা দিলে পুলিশি হস্তক্ষেপে তা শান্ত হয়। এর কিছুক্ষণ পর অমিতকে কড়া পুলিশি প্রহরায় আদালত কক্ষ থেকে প্রিজন ভ্যানে করে যশোর কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়। এ ব্যাপারে জেলা বিএনপি’র সাবেক সাধারণ সম্পাদক অ্যাড. সাবেরুল হক সাবু বলেন, পুলিশ বাদী একটি ষড়যন্ত্রমূলক মামলায় জামিন নিতে অমিত সকাল ১০টার দিকে জেলা জজ আদালতে যান। বেলা ১১টার দিকে আদালত অমিতসহ বিএনপি’র ৩ নেতার জামিন আবেদনের শুনানি শেষে জামিন নামঞ্জুর করে জেলে পাঠানোর নির্দেশ দেন। আমরা এ ব্যাপারে উচ্চ আদালতে যাবো। এদিকে বিএনপি নেতা অমিতের মুক্তির দাবিতে যশোর জেলা বিএনপিসহ এর সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা শহরে বিক্ষোভ প্রদর্শন করেছে।
এক বিবৃতিতে জেলা বিএনপি’র নেতৃবৃন্দ অমিতসহ বিএনপি’র সকল নেতাকর্মীর মুক্তি দাবি করেছেন।
একই সঙ্গে নেতৃবৃন্দ এই অসৎ উদ্দেশ্যপ্রণোদিত আদেশের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। তারা অবিলম্বে দক্ষিণাঞ্চলের গণমানুষের নেতা অমিতসহ সকল নেতাকর্মীর নামে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর