× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ২৩ অক্টোবর ২০১৯, বুধবার

টুকরো খবর

বাংলারজমিন

| ১৭ সেপ্টেম্বর ২০১৯, মঙ্গলবার, ৮:২১

উলিপুরে দুই মাদক ব্যবসায়ী আটক
উলিপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি: কুড়িগ্রামের উলিপুরে দুই মাদক ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ। সোমবার দুপুরে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন-২০১৮ এর ৩৬(১) সারণির ১৯(ক) ধারায় মামলা দায়েরের পর আটককৃতদের জেল-হাজতে প্রেরণ করা হয়েছে। পুলিশ সূত্রে জানা গেছে, গত রোববার রাত ৮ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ অভিযান চালিয়ে শহরের বাসস্ট্যান্ড সংলগ্ন নির্মাণাধীন একটি ভবন থেকে পৌরসভার হায়াৎ খাঁ সরকার পাড়া গ্রামের মোস্তাফিজার সরকারে পুত্র লাভলু সরকার (২৮) ও একই এলাকার সরদারপাড়া গ্রামের একরামুল হকের পূত্র এরফান আলী (২৪)কে আটক করে। উলিপুর থানার অফিসার ইনচার্জ মোয়াজ্জেম হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করেন।
জগন্নাথপুরে দুইজনের কারাদণ্ড
জগন্নাথপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি: সুনামগঞ্জের জগন্নাথপুরে নদীর পাড় কেটে অবৈধভাবে মাটি উত্তোলনের দায়ে দুই ব্যক্তিকে আটক করে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড করা হয়েছে। দণ্ডপ্রাপ্তরা হলেন- উপজেলার রানীগঞ্জ ইউনিয়নের ইছগাঁও গ্রামের তবাজ উল্লার ছেলে আবদুল মিয়া (৩৭) ও একই এলাকার জাফর আলীর ছেলে জয়নাল মিয়া (৩৫)। গতকাল দুপুরে জগন্নাথপুরের এসিল্যান্ড ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইয়াসির আরাফাতের নেতৃত্বে গোপন সংবাদের ভিত্তিত্বে জগন্নাথপুর-রানীগঞ্জ-আউশকান্দি আঞ্চলিক (আবদুস সামাদ আজাদ) মহাসড়কের রানীগঞ্জ ইউনিয়নের ইছগাঁও এলাকার স্টিল ব্রিজের নিকটবর্তী কাটাগাঙ নদীর পাড় কেটে মাটি উত্তোলন করে নৌকায় বোঝাইকালে তাদেরকে আটক করা হয়।
কুষ্টিয়ায় শিল্পপতিসহ ৪ জনের নামে পরোয়ানা
কুষ্টিয়া প্রতিনিধি: কুষ্টিয়ায় শিল্পপতি কর্তৃক মার্কেট ভেঙে ব্যক্তি মালিকানা জমি দখল মামলায় ৪ জনের নামে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে আদালত। গতকাল দুপুর সাড়ে ১১টায় অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক রেজাউল করীম এই আদেশ দিয়েছেন। কুষ্টিয়া জেলা পরিষদের সহায়তায় ‘কেএনবি এগ্রো ইন্ডা: লি:’ এর মালিক শিল্পপতি কামরুজ্জামানসহ জেলা পরিষদের ৪ কর্মকর্তার বিরুদ্ধে ১০ই জুন মামলা করেন ক্ষতিগ্রস্ত রাকিবুল ইসলাম।
৬ই আগস্ট আদালত শুনানি শেষে অভিযুক্তদের বিরুদ্ধে সমন জারি করেন। মামলার বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট মাহাতাব উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, আদেশ মতে, গতকাল সশরীরে আদালতের হাজির হওয়া কথা থাকলেও আসামিরা উপস্থিত না ও হওয়ায় তাদের বিরুদ্ধে এই গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত। আসামিরা হচ্ছেন জেলা পরিষদের সহকারী প্রকৌশলী শফিকুল আজম, সার্ভেয়ার মনিরুজ্জামান, কুষ্টিয়ার কেএনবি অ্যাগ্রো ফুড ইন্ডাস্ট্রিজের ব্যবস্থাপনা পরিচালক শিল্পপতি কামরুজ্জামান নাসির ও জেলা পরিষদের প্রশাসনিক কর্মকর্তা শাহিনুজ্জামান শাহিন।
মানহীন শিশুখাদ্য বাজারজাতকরণের দায়ে জরিমানা
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার তেলিপাড়ায় মানহীন শিশুখাদ্য উৎপাদন ও বাজারজাতকরণের দায়ে ভোক্তা অধিকার আইনে ১টি প্রতিষ্ঠানকে ১ লাখ টাকা জরিমানা করা হয়। গতকাল পৌর এলাকার নামোশংকরবাটি তদারকিমূলক এ অভিযান চালায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, চাঁপাইনবাবগঞ্জ জেলা কার্যালয়। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চাঁপাইনবাবগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জহিরুল ইসলামের নেতৃত্বে গতকাল সোমবার পৌর এলাকার নামোশংকবাটি তেলিপাড়ায় পণ্যের মোড়কে সর্বোচ্চ খুচরা মূল্য, উৎপাদন এবং মেয়াদোত্তীর্ণ তারিখ না থাকা ও অবৈধভাবে পণ্য উৎপাদন ও প্রক্রিয়াকরণের অপরাধে শুভ লটারি নামে একটি প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ধারা ৩৭ ও ৪৩ ধারায় ১ লাখ টাকা জরিমানা করা হয়।
দৌলতপুরে প্রতিপক্ষের হামলায় আহত ১
দৌলতপুর (কুষ্টিয়া) প্রতিনিধি: কুষ্টিয়ার দৌলতপুরে গরু পারাপার নিয়ে প্রতিপক্ষের হামলায় লিটন খাঁ (৩৫) নামে একজন আহত হয়েছেন। গতকাল দুপুর ২টার দিকে উপজেলার বোয়ালিয়া ইউনিয়নের নাটনাপাড়া বাজারে হামলার এ ঘটনা ঘটে। আহত লিটন খাঁ একই ইউনিয়নের গোয়ালগ্রামের বুদু খাঁ’র ছেলে।
প্রত্যক্ষদর্শী স্থানীয়রা জানায়, বিক্রয়ের উদ্দেশ্যে দৌলতপুরের গরু মাথাভাঙ্গা নদী পার করে পার্শ্ববর্তী মেহেরপুর জেলার গাংনী উপজেলার পশুহাটে নিয়ে যাওয়ার সময় লিটন খাঁ’র সাথে গরু পারাপারে বাধাদানকারী রিপন খাঁ’র কথাকাটাকাটি হয়। একপর্যায়ে রিপন খাঁ সংঘবদ্ধ হয়ে লিটন খাঁ’র ওপর হামলা চালিয়ে তাকে বেধড়ক মারপিট করে আহত করে। পরে স্থানীয়রা রক্তাক্ত জখম অবস্থায় লিটন খাঁকে উদ্ধার করে দৌলতপুর হাসপাতালে ভর্তি করে।
মৌলভীবাজার ছাত্র কমিউনিটির অভিষেক
স্টাফ রিপোর্টার, মৌলভীবাজার থেকে: মৌলভীবাজার ছাত্র কমিউনিটির অভিষেক গতকাল বিকালে মৌলভীবাজার পৌর মিলনায়তনে অনুষ্ঠিত হয়। আশরাফ চৌধুরী সাব্বিরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রনি আহমেদের সঞ্চালনায় অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মৌলভীবাজার পৌরসভার মেয়র ফজলুর রহমান, বিশেষ অতিথি ছিলেন মৌলভীবাজার জেলা যুবলীগের সাধারণ সম্পাদক রেজাউর রহমান সুমন, শেখ বোরহান উদ্দিন (রহ.) ইসলামী সোসাইটি (বিআইএস)-এর প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান এম মুহিবুর রহমান মুহিব, সাবেক ছাত্র নেতা ও যুক্তরাজ্য প্রবাসী আব্দুল বাছিত চৌধুরী খোকন, এম মছলন আলী কেজি অ্যান্ড হাই স্কুলেএর প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক শফিউল আলম জুবেল, দুর্জয় ক্লাবের সভাপতি চৌধুরী মোহাম্মদ মেরাজ। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু ছাত্র ফেডারেশন মৌলভীবাজার জেলা শাখার সভাপতি ইফতেখার হোসেন চৌধুরী ইমন, শেখ বোরহান উদ্দিন (রহ.) ইসলামী সোসাইটি (বিআইএস)-এর সমাজকল্যাণ সচিব এম জুনেদ আহমদ, দুলাল হোসেন জুমান, সোহিন উদ্দিন, মোস্তাকিম আহমদ টিটু, তৌফিক আলম নাঈম,শাহরিয়ার খান সাকিব, সাইদুল ইসলাম রিমন, মনির খান, সালাউদ্দিন আহমদ, সাইফুল জুনেদ প্রমুখ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর