× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ২৩ অক্টোবর ২০১৯, বুধবার

আজ থেকে খোলাবাজারে পিয়াজ বিক্রি

দেশ বিদেশ

অর্থনৈতিক রিপোর্টার | ১৭ সেপ্টেম্বর ২০১৯, মঙ্গলবার, ৯:১৩

আজ মঙ্গলবার থেকে খোলাবাজারে পিয়াজ বিক্রি করবে সরকারি বিপণন সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। প্রাথমিকভাবে ঢাকার ৫টি জায়গায় ট্রাকে করে পিয়াজ বিক্রি শুরু হবে। পরে ক্রমান্বয়ে তা বাড়ানো হবে। বাণিজ্য মন্ত্রণালয়ে রোববার পিয়াজের মূল্য পরিস্থিতি নিয়ে এক সভায় টিসিবির মাধ্যমে বিক্রির সিদ্ধান্ত হয়। ভারত পিয়াজের ন্যূনতম রপ্তানি মূল্য ৮৫০ ডলার নির্ধারণের পর দেশের বাজারে পিয়াজের দাম কেজিপ্রতি ১০ থেকে ১৫ টাকা বেড়ে গেছে। এর পরিপ্রেক্ষিতে বৈঠকে বসে বাণিজ্য মন্ত্রণালয়। ওই বৈঠকে পিয়াজ আমদানির ঋণপত্রের শর্ত শিথিল ও সুদের হার কমানোর জন্য বাংলাদেশ ব্যাংকে চিঠি দেয়ার কথা জানানো হয়। পাশাপাশি আমদানি ও পরিবহন নির্বিঘ্ন করতেও সংশ্লিষ্ট সংস্থাকে চিঠি দেয়া হয়েছে বলে উল্লেখ করা হয়।
এদিকে, আজ বাণিজ্য মন্ত্রণালয় পিয়াজের দাম নিয়ে আরেকটি বৈঠকের আয়োজন করেছে। টিসিবির মুখপাত্র হুমায়ুন কবির বলেন, আমাদের পিয়াজ কেনা চূড়ান্ত। আজ বিক্রি শুরু হবে। ৫টি জায়গার মধ্যে তিনটি চূড়ান্ত হয়েছে। তবে দাম এখনো ঠিক হয়নি। তিনি জানান, ৫টি জায়গার মধ্যে ঢাকার প্রেসক্লাব, মতিঝিলের বকচত্বর এবং খামারবাড়ি/মোহাম্মদপুর চূড়ান্ত হয়েছে। বাকি দুটি চূড়ান্ত হয়নি।
এদিকে, ঢাকার পাইকারি বাজারে পিয়াজের দাম কিছুটা কমেছে।
পুরান ঢাকার শ্যামবাজারের পাইকারি ব্যবসায়ী নারায়ণ চন্দ্র সাহা বলেন, কেজিপ্রতি ৫ টাকা কমে দেশি পিয়াজ ৫৩-৫৪ টাকা ও ভারতীয় পিয়াজ ৫০-৫২ টাকায় নেমেছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর