× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ১৪ অক্টোবর ২০১৯, সোমবার

পদ্মাসেতু উদ্বোধনের দিনই ট্রেন চলবে: রেলমন্ত্রী

অনলাইন

স্টাফ রিপোর্টার | ১৭ সেপ্টেম্বর ২০১৯, মঙ্গলবার, ৬:৫৬

পদ্মাসেতু উদ্বোধনের দিনই সেতুর ওপর দিয়ে ট্রেন চলবে বলে জানিয়েছেন রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন। তিনি বলেন, দুই ধাপে পদ্মাব্রিজ রেললিংক প্রকল্প বাস্তবায়ন করা হবে। প্রথম ধাপে ঢাকা থেকে মাওয়া হয়ে পদ্মা সেতুর ওপর দিয়ে ভাঙ্গা পর্যন্ত ৮২ কিলোমিটার ও দ্বিতীয় ধাপে ভাঙ্গা থেকে যশোর পর্যন্ত ৮৫ কিলোমিটার ব্রডগেজ রেলপথ নির্মিত হবে। স্বপ্নের এ সেতু উদ্বোধনের দিনেই এর ওপর দিয়ে ট্রেন চলাচল করবে।
আজ দুপুরে রাজধানীর রেলভবন মিলনায়তনে রেলপথ মন্ত্রীর ভারত ও চীন সফর নিয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

নুরুল ইসলাম সুজন বলেন, চীনের সহযোগিতায় ও ভারতের অর্থায়নে বাংলাদেশে রেলের অনেক প্রকল্প চালু আছে। আমাদের দেশে চলাচলরত ২৬৩ ট্রেনের মধ্যে ৬৮ শতাংশের  মেয়াদ আছে। ভারত বন্ধুত্বের নিদর্শন স্বরূপ ২০টি ইঞ্জিন উপহার দিতে রাজি হয়েছে। তবে সেগুলো তিন বছর পর  ফেরত দেব আমরা।
এছাড়াও আমরা চীনের দ্রুতগতির ট্রেন  দেখেছি। বন্ধু রাষ্ট্র দুটির অভিজ্ঞতাগুলো কীভাবে কাজে লাগানো যায়, সেটা নিয়ে কাজ করা হবে। মন্ত্রী আরও বলেন,, কোনো অবস্থাতে আমরা কোনো যাত্রীকে ট্রেনের ছাদে উঠতে দেব না। রেলের দখল হয়ে যাওয়া জমিগুলো উদ্ধারের জন্য চেষ্টা চালানো হচ্ছে। সংবাদ সম্মেলনে রেলপথ মন্ত্রণালয়ের সচিব মো. মোফাজ্জেল হোসেন, মহাপরিচালক মো. শামসুজ্জামানসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Noormohammad
১৮ সেপ্টেম্বর ২০১৯, বুধবার, ৩:১৬

আমিও সে আশায়

Kazi
১৮ সেপ্টেম্বর ২০১৯, বুধবার, ১২:৫৮

বয়স হয়েছে তাই অধীর আগ্রহে অপেক্ষায় আছি বাংলাদেশের এই দীর্ঘতম সেতু উদ্বোধন দেখার জন্য। কবে শেষ হবে । কবে উদ্বোধন হবে।

অন্যান্য খবর