× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ২১ অক্টোবর ২০১৯, সোমবার

আত্রাইয়ে বেড়া দিয়ে রাস্তা বন্ধ করলো প্রতিবেশী

বাংলারজমিন

আত্রাই (নওগাঁ) প্রতিনিধি | ১৮ সেপ্টেম্বর ২০১৯, বুধবার, ৮:৪৬

নওগাঁর আত্রাই উপজেলার মনিয়ারী ইউনিয়নের নওদুলী গ্রামে পূর্বশত্রুতার জের ধরে বাঁশের বেড়া দিয়ে রাস্তা বন্ধ করার অভিযোগ পাওয়া গেছে। এর ফলে  কয়েক মাস ধরে ১টি পরিবার অবরুদ্ধ হয়ে পড়েছে। অভিযোগ ও সরজমিনে জানা গেছে, নওদুলী হাটের মধ্য দিয়ে নওদুলী গ্রামের নজরুল ইসলামের বাড়ি পর্যন্ত রাস্তাটি দীর্ঘ দিন ধরে  নওদুলী গ্রামের বাসিন্দারা ব্যবহার করে আসছিল। প্রায় এক বছর পূর্বে অর্থাৎ ২০১৮ সালে প্রথম দিকে নওদুলী গ্রামের মো. আমজাদ হোসেনের ছেলে রফিকুল ইসলাম ও সফিকুল ইসলাম রাস্তাটির প্রবেশ পথ নিজের পৈতৃক সম্পত্তি দাবি করে রাস্তার প্রবেশমুখে  টিনের চালা তৈরি করে। পরে গ্রামের লোকজন রফিকুল ও সফিকুলকে চলাচলের রাস্তার উপর টিনের চালা বা ঘর তৈরি করতে বাধা দিলে রফিকুলগং অভিযোগকারী নজরুলসহ অন্যান্য বাধাদান পরিবারগুলোর ওপর নির্যাতন শুরু করে। এখানেই শেষ নয় তারপরও রফিকুল ইসলামগং নজরুল ইসলামের বসতবাড়ির সম্মুখে মুরগি পালনের খামার ঘর তৈরি করে। মুরগি পালনের খামারের দুর্গন্ধে বাড়িতে বসবাস করা দুরূহ হয়ে পড়েছে। এমনকি এলাকার পরিবেশ দূষণ হয়ে পড়েছে।
ফলে ওই এলাকার ১টি পরিবার প্রায় ১ বছর ধরে অবরুদ্ধ হয়ে পড়েছে। এ বিষয়ে গত ১২ই সেপ্টেম্বর নজরুল ইসলাম আত্রাই উপজেলা নির্বাহী অফিসার বরাবরে লিখিত অভিযোগ করেন। অভিযোগকারী নজরুল ইসলাম  বলেন,  রাস্তার প্রবেশ পথে টিনের চালা বা ঘর তৈরি আবার বসতবাড়ির সম্মুখে অবৈধভাবে বাঁশের বেড়া দিয়ে বন্ধ করে দেওয়ায় আমাদের ছেলেমেয়েদের স্কুল-মাদ্রাসা হাটবাজারে যেতে পারছে না। বিশেষ করে রফিকুল ইসলাম ও সফিকুল ইসলামরা প্রভাবশালী হওয়ায় আমরা নিরুপায় হয়ে গেছি। দ্রুত বাঁশের বেড়া খুলে রাস্তা দিয়ে চলাচলের ব্যবস্থা ও গ্রামের মধ্যে বসবাস স্থানে মুরগির খামার অপসারণসহ স্বাস্থ্যগত পরিবেশ সৃষ্টি করার জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন গ্রামবাসী ও ভুক্তভোগীরা। এ বিষয়ে আত্রাই উপজেলা নির্বাহী অফিসার ছানাউল ইসলাম বলেন, আমি অভিযোগ পেয়েছি অভিযোগটি তদন্তের জন্য সহকারী কমিশনার ভূমি আত্রাই, নওগাঁকে দায়িত্ব দেয়া হয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর