× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ১৪ অক্টোবর ২০১৯, সোমবার

রেকর্ড বেতনে ম্যানইউতে নতুন চুক্তি ডি গিয়ার

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৮ সেপ্টেম্বর ২০১৯, বুধবার, ৯:০২

ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে নতুন পাঁচ বছরের চুক্তি করলেন স্প্যানিয়ার্ড গোলরক্ষক ডেভিড ডি গিয়া। নতুন চুক্তিতে পল পগবাকে ছাড়িয়ে ক্লাবটির রেকর্ড পরিমাণ পারিশ্রমিক পাওয়া খেলোয়াড় হচ্ছেন ডি গিয়া। ফরাসি মিডফিল্ডার পগবার সাপ্তাহিক বেতন ২ লাখ ৯০ হাজার পাউন্ড। করসহ ১৫ মিলিয়ন পাউন্ডের কিছু বেশি পান পগবা। তবে কর বাদ দিলে তা ডি গিয়ার নতুন বেতনের চেয়ে কম হবে। বৃটিশ সংবাদ মাধ্যম ডেইলি মিরর বলছে, কর বাদে প্রতি বছর ১৩.৩ মিলিয়ন পাউন্ড করে পাবেন ডি গিয়া। সপ্তাহে তার বেসিক বেতন ধরা হয়েছে আড়াই লাখ পাউন্ড। পারফরম্যান্স-সংশ্লিষ্ট ক্লজে যেটি বেড়ে সাড়ে তিন লাখ পাউন্ড পর্যন্ত হবে।
ইংলিশ প্রিমিয়ার লীগের গত সাত মৌসুমে পাঁচবারই বর্ষসেরা গোলরক্ষক হয়েছেন ডি গিয়া।
২৮ বছর বয়সী এই স্প্যানিয়ার্ডের সঙ্গে ম্যানইউর আগের চুক্তি ছিল ২০২০  পর্যন্ত। এরই মধ্যে ডি গিয়ার ক্লাব ছাড়ার গুঞ্জন ওঠে। তবে গত শুক্রবার ম্যানচেস্টার ইউনাইটেড কোচ ওলে গানার সুলশার আশাবাদী কণ্ঠে বলেন, ‘আমি চাই ডি গিয়া এখানে থাকুক এবং সে এটা জানে। আমার কাছে ডেডিভ বিশ্বের সেরা গোলরক্ষক। ম্যানইউতে যেন সে ক্যারিয়ার শেষ করতে পারেন এমন একটা ব্যবস্থা করতে পারবো বলে আশা করছি। তার সঙ্গে ক্লাবের অনেক আলোচনা হয়েছে। আশা করি, চুক্তিটা হবে।’ সুলশার ও ম্যানইউর কথা রেখেছেন ডি গিয়া।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর