× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ২৩ অক্টোবর ২০১৯, বুধবার

হার দিয়ে শুরু চ্যাম্পিয়ন লিভারপুলের

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৮ সেপ্টেম্বর ২০১৯, বুধবার, ৮:২৩

উয়েফা চ্যাম্পিয়ন্স লীগের শিরোপাধারী লিভারপুল এবার নিজেদের প্রথম ম্যাচেই হার দেখলো। মঙ্গলবার ‘ই’ গ্রুপের ম্যাচে ইতালিয়ান ক্লাব নাপোলির কাছে ২-০ গোলে পরাজিত হয় কোচ ইয়ুর্গেন ক্লপের দল। গোলরক্ষক আদ্রিয়ান দুটি দারুণ সেভ না করলে আরো ব্যবধানে হারতে পারতো অলরেডরা। এ নিয়ে চ্যাম্পিয়ন্স লীগে নিজেদের শেষ ৮ অ্যাওয়ে ম্যাচের ৬টিতেই পরাজিত হয়েছে লিভারপুল।
সান পাওলোতে অনুষ্ঠিত ম্যাচটি ৮১ মিনিট পর্যন্ত ছিল গোলশূন্য। ৮২তম মিনিটে হোসে ক্যালিয়নকে নিজেদের ডিবক্সে ফাউল করে লিভারপুল ডিফেন্ডার অ্যান্ডি রবার্টসন। তাতে পেনাল্টি পায় নাপোলি। স্পটকিক থেকে নাপোলিকে এগিয়ে দেন বেলজিক উইঙ্গার ড্রিস মর্টেন্স। সব প্রতিযোগিতায় নাপোলির হয়ে ১১৩ গোল করলেন মর্টেন্স।
ক্লাবটির হয়ে সর্বাধিক গোলদাতার তালিকায় তার সামনে কেবল দিয়েগো ম্যারাডোনা ও মারেক হামসিক।
যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে (৯০+২) গোল করে স্বাগতিকদের জয় নিশ্চিত করেন ফার্নান্দো ইয়োরেন্তে। ২০০২ সালের পর এই প্রথম চ্যাম্পিয়ন্স লীগে নিজেদের প্রথম ম্যাচ হারলো লিভারপুল। স্প্যানিশ ক্লাব ভ্যালেন্সিয়ার বিপক্ষে ১৭ বছর আগের ওই হারটিও ছিল ২-০ ব্যবধানে। আর ইংলিশ ক্লাবগুলোর বিপক্ষে চ্যাম্পিয়ন্স লীগে নিজেদের শেষ ৬ ম্যাচে ৫ জয় দেখলো নাপোলি।
‘ই’ গ্রুপের অপর ম্যাচে গেঙ্ককে ৬-২ গোলে বিধ্বস্ত করে অস্ট্রিয়ার ক্লাব সালজবুর্গ রেডবুল।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর