× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবরসাউথ এশিয়ান গেমস- ২০১৯
ঢাকা, ১৪ ডিসেম্বর ২০১৯, শনিবার

‘মিউজিক ফর পিস’ কনসার্টে তাপস-কৈলাশ-অদিতি

বিনোদন

স্টাফ রিপোর্টার | ১৮ সেপ্টেম্বর ২০১৯, বুধবার, ১১:৩৬

বিশ্ব শান্তি দিবস উপলক্ষে একটি বিশেষ কনসার্টের আয়োজন করেছে দেশের একমাত্র সংগীতভিত্তিক চ্যানেল গানবাংলা টেলিভিশন। আগামী ২১শে সেপ্টেম্বর রাজধানীর একটি পাঁচতারকা হোটেলে অনুষ্ঠিত হতে যাচ্ছে এ কনসার্ট। এ আয়োজনে গান গাইবেন উপমহাদেশের জনপ্রিয় সংগীতশিল্পী কৈলাশ খের, কৌশিক হোসেন তাপস ও অদিতি সিং শর্মা। এছাড়াও এ আয়োজনে বাদ্যযন্ত্র হাতে পারফর্ম করবেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন মিউজিশিয়ান অ্যামাডিয়াস, শিভামনি, সঞ্জয় দাস, আরশাদ খান প্রমুখ। আয়োজনটি সম্পর্কে কৌশিক হোসেন তাপস বলেন, ‘মিউজিক ফর পিস’ অর্থাৎ ‘শান্তির জন্য সংগীত’ স্লোগান নিয়ে বিশ্বময় গানে গানে শান্তির বার্তা পৌঁছে দেয়ার লক্ষ্যে গানবাংলা টিভির আন্তর্জাতিক সংগীত আয়োজন ‘উইন্ড অব চেঞ্জ’ ইতিমধ্যেই বিশ্বময় সমাদৃত হয়েছে। তারই ধারাবাহিকতায় সুরে সুরে শান্তির বার্তা পৌঁছে দিতে বিশ্ব শান্তি দিবসে এ বিশেষ কনসার্টের আয়োজন করা হচ্ছে। গানবাংলা টেলিভিশনের চেয়ারম্যান ফারজানা মুন্নি জানান, আসন সংখ্যা সীমিত হওয়ায় কনসার্টটি সকলের জন্য উন্মুক্ত নয়। কেবলমাত্র আমন্ত্রিত বিশেষ অতিথিরাই এটি উপভোগ করতে পারবেন।
অনুষ্ঠানটি উপস্থাপনা করবেন ভারতীয় উপস্থাপিকা শিনা চৌহান। প্রসঙ্গত, দেশি-বিদেশী মিউজিশিয়ানদের সমন্বিত অংশগ্রহণে ‘উইন্ড অব চেঞ্জ’-এর মাধ্যমে দেশীয় সংগীতকে অন্যমাত্রায় পৌঁছে দিয়েছেন কৌশিক হোসেন তাপস ও ফারজানা মুন্নি। এ আয়োজনের ‘মিউজিক ফর পিস’ বা ‘শান্তির জন্য সংগীত’ স্লোগানটির সঙ্গে একাত্মতা পোষণ করে মতামত দিয়েছেন দেশি-বিদেশী মিউজিশিয়ানরা। গানবাংলা টিভির এমন উদ্যোগের স্বীকৃতিস্বরূপ প্রতিষ্ঠানটির দুই অধিকর্তা তাপস-মুন্নি সম্প্রতি অর্জন করেছেন ‘মাদার তেরেসা আন্তর্জাতিক পুরস্কার-২০১৮’ ও ভারতের অত্যন্ত মর্যাদাপূর্ণ সম্মাননা ‘দাদা সাহেব ফালকে এক্সিলেন্সি অ্যাওয়ার্ড ২০১৮’।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর