× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ২৩ অক্টোবর ২০১৯, বুধবার

ঢাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলা, উত্তেজনা

অনলাইন

অনলাইন ডেস্ক | ১৮ সেপ্টেম্বর ২০১৯, বুধবার, ২:৫৮
ছবিঃ জীবন আহমেদ

ঢাবিতে ভর্তি পরীক্ষা ছাড়াই বেশকিছু অনিয়ম নিয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনা ঘটেছে। আজ সকালে বিশ্ববিদ্যালয় ক্যম্পাসে এ হামলার ঘটনা ঘটে। পরীক্ষা ছাড়া ভর্তি হওয়া ছাত্রলীগের সাবেক ও বর্তমান নেতাদের ছাত্রত্ব বাতিলের দাবিতে ব্যবসায় অনুষদের ডিনের কার্যালয় ঘেরাও করেছেন আন্দোলনকারী শিক্ষার্থীরা। এ সময় ছাত্রলীগ হামলা চালালে দু’পক্ষের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। এ ঘটনায় আসিফ নামে এক আন্দোলনকারী আহত হন। পরে শিক্ষকরা এসে পরিস্থিতি শান্ত করেন।
পরীক্ষা ছাড়া ভর্তি হওয়া ছাত্রলীগ নেতাদের ছাত্রত্ব বাতিলসহ তিন দফা দাবিতে পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী বুধবার বেলা ১২ টার দিকে ব্যবসায় অনুষদের ডিন শিবলী রুবাইতুল ইসলামের কার্যালয় ঘেরা করে বামপন্থী ছাত্র সংগঠন, বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ ও স্বতন্ত্র জোট। এ সময় এসব সংগঠনের নেতাকর্মীদের ওপর হামলা চালায় ছাত্রলীগ। দুপক্ষের মধ্যে হাতাহাতির ঘটনা।


এর আগে এই দাবিতে মঙ্গলবার ক্যাম্পাসে মিছিল করেন আন্দোলনকারীরা। মিছিলে উপস্থিত ছিলেন সাধারণ শিক্ষার্থী অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক ফারুক হাসান, বিন ইয়ামিন মোল্লা, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সালমান সিদ্দিকী, স্বতন্ত্র জোটের ভিপি পদে প্রতিদ্বন্ধিতাকারী অরণী সেমন্তি খান প্রমুখ।


আন্দোলনকারীদের তিনটি দাবি হল- যারা অবৈধভাবে ভর্তি হয়েছেন তাদের ছাত্রত্ব ও ডাকসুর পদ বাতিল করে স্থায়ীভাবে বহিষ্কার করে শূন্য পদগুলোতে দ্রুত উপনির্বাচন দেয়া, ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের পদত্যাগ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর