× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ২৩ অক্টোবর ২০১৯, বুধবার

সাশ্রয়ী মূল্যের নতুন ফোরজি ফোন বাজারে

অনলাইন

অর্থনৈতিক রিপোর্টার | ১৮ সেপ্টেম্বর ২০১৯, বুধবার, ৬:০৪

সাশ্রয়ী মূল্যের নতুন স্মার্টফোন বাজারে ছেড়েছে প্রযুক্তিপণ্যের দেশীয় নির্মাতা ওয়ালটন। ‘প্রিমো এফনাইন’ মডেলের ওই ফোনটি চতুর্থ প্রজন্ম বা ফোরজি নেটওয়ার্ক সমর্থিত। সাইয়ান, অক্সফোর্ড ব্লু এবং রেডÑ তিনটি ভিন্ন রঙের আকর্ষণীয় ডিজাইনের হ্যান্ডসেটির দাম মাত্র ৫,১৯৯ টাকা।

ওয়ালটন সেল্যুলার ফোন বিক্রয় বিভাগের প্রধান আসিফুর রহমান খান জানান, সব শ্রেণীর ক্রেতার ক্রয়ক্ষমতা বিবেচনায় ‘প্রিমো এফনাইন’ ফোনটির কনফিগারেশন এবং দাম নির্ধারণ করা হয়েছে। হ্যান্ডসেটটির প্রয়োজনীয় গতি নিশ্চিতে ব্যবহৃত হয়েছে ১.৩ গিগাহার্জের কোয়াড কোর প্রসেসর, ১ গিগাবাইট ডিডিআর৩ র‌্যাম, পাওয়ার ভিআর জিই৮১০০ গ্রাফিক্স। প্রয়োজনীয় ফাইল সংরক্ষণে আছে ১৬ গিগাবাইট ইন্টারন্যাল স্টোরেজ। যা মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে ৬৪ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

এতে ব্যবহৃত হয়েছে ৫.৪৫ ইঞ্চির ১৮:৯ রেশিওর ফুল ভিউ ডিসপ্লে। ফলে ইন্টারনেট ব্রাউজিং, গেম খেলা কিংবা ভিডিও দেখায় ব্যবহারকারী পাবেন অনন্য অভিজ্ঞতা। ফোনটির উভয় পাশে রয়েছে এলইডি ফ্ল্যাশযুক্ত বিএসআই ৫ মেগাপিক্সেল ক্যামেরা।
ক্যামেরার বিশেষ ফিচারের মধ্যে রয়েছে অটো মোড, ম্যানুয়াল মোড, পোরট্রেইট, ডিজিটাল জুম, বিউটি, কালার ইফেক্ট,  টাইম ল্যাপস, টাচ শট, জিও ট্যাগিং, এন্টি-ফ্লিকার, ফ্রন্ট মিরর ইত্যাদি। পেছনের ক্যামেরায় ফুল এইচডি এবং সামনের ক্যামেরায় এইচডি ভিডিও ধারণ করা যাবে।

অ্যান্ড্রয়েড ৯ পাই (গো এডিশন) পরিচালিত স্মার্টফোনটির সারা দিনের পাওয়ার ব্যাক-আপের জন্য রয়েছে ২৫০০ মিলিঅ্যাম্পিয়ার লি-আয়ন ব্যাটারি। উভয় সিমে ফোরজি সাপোর্টেড ডিভাইসটির কানেক্টিভিটির জন্য আছে ওয়াই-ফাই, ব্লুটুথ, ল্যান হটস্পট, ওটিএ ও মাইক্রো ইউএসবি সুবিধা, জিপিএস, এ-জিপিএস, প্রোক্সিমিটি, এক্সিলারোমিটার (থ্রিডি) ইত্যাদি। মাল্টিমিডিয়া ফিচার হিসেবে আছে ফুল এইচডি ভিডিও প্লে-ব্যাক ও রেকর্ডিং সুবিধাসহ এফএম রেডিও। অন্যান্য ফিচারের মধ্যে রয়েছে নোটিফিকেশন লাইট, অ্যাডাপটিভ ব্যাটারি, লাইট/ডার্ক থিম, ওয়ান-হ্যান্ড মোড, স্পিড বুস্টার, জেসচার নেভিগেশন ইত্যাদি।

বাংলাদেশে তৈরি এই স্মার্টফোনে ক্রেতারা পাবেন বিশেষ রিপ্লেসমেন্ট সুবিধা। স্মার্টফোন কেনার ৩০ দিনের মধ্যে ত্রুটি ধরা পড়লে ফোনটি পাল্টে ক্রেতাকে নতুন আরেকটি ফোন দেয়া হবে। এছাড়াও, ১০১ দিনের মধ্যে প্রায়োরিটি বেসিসে ৪৮ ঘন্টার মধ্যে ক্রেতা বিক্রয়োত্তর সেবা পাবেন। তাছাড়া, স্মার্টফোনে এক বছরের এবং ব্যাটারি ও চার্জারে ছয় মাসের বিক্রয়োত্তর সেবা তো থাকছেই।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর