× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ১৫ অক্টোবর ২০১৯, মঙ্গলবার

হামলার জবাব দিতে সক্ষম সৌদি আরব

এক্সক্লুসিভ

মানবজমিন ডেস্ক | ১৯ সেপ্টেম্বর ২০১৯, বৃহস্পতিবার, ৭:৩৯

মুসলিমদের কাছে পবিত্র দুই মসজিদের রক্ষক ও সৌদি আরবের বাদশাহ সালমান তার দেশে গুরুত্বপূর্ণ দুই তেলক্ষেত্রে হামলাকারীদের হুঁশিয়ারি দিলেন। তিনি জানান দিলেন, এ হামলার জবাব দিতে সক্ষম সৌদি আরব। তবে তার পরিণতি হবে ভয়াবহ। মঙ্গলবার জেদ্দায় আসসালাম রাজপ্রাসাদে মন্ত্রিপরিষদের সাপ্তাহিক এক অধিবেশনে সভাপতিত্ব করছিলেন তিনি। সেখানে তিনি গত শনিবার তার দেশের সবচেয়ে বড় তেলক্ষেত্রে হামলাকে কাপুরুষোচিত বলে আখ্যায়িত করেছেন। বলেছেন, এর মধ্য দিয়ে শুধু সৌদি আরবের গুরুত্বপূর্ণ তেল স্থাপনাকেই টার্গেট করা হয়নি, একই সঙ্গে বিশ্ব তেল সরবরাহ ব্যবস্থাকে টার্গেট করা হয়েছে। বিশ্ব অর্থনীতির স্থিতিশীলতাকে এর মধ্য দিয়ে হুমকিতে ফেলা হয়েছে। এ খবর দিয়েছে সরকার পরিচালিত অনলাইন সৌদি গেজেট।
ওই সভার পর সরকারি বার্তা সংস্থা সৌদি প্রেস এজেন্সির (এসপিএ) কাছে একটি বিবৃতি পাঠানো হয়েছে।
তাতে মিডিয়া বিষয়ক মন্ত্রী তুর্কি আল শাবানাহ বলেছেন, সৌদি আরামকো’র তেল স্থাপনায় হামলায় কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা পর্যালোচনা হয়েছে সভায়। এতে হামলাকারীরা যে জাতির, বংশোদ্ভূতই হোক তাদের বিরুদ্ধে দাঁড়াতে বিশ্বের সরকারগুলোর প্রতি আহ্বান জানানো
হয়েছে। বলা হয়েছে, নিজেদের দেশ ও গুরুত্বপূর্ণ সব স্থাপনা রক্ষা করবে সৌদি আরবই। হামলাকারী বা তাদের উৎস যা-ই হোক তাদের জবাব দিতে সক্ষম সৌদি আরব। এই নগ্ন হামলা বন্ধে কঠোর পদক্ষেপ নিতে আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানিয়েছে দেশটির মন্ত্রিপরিষদ। হামলার নিন্দা জানানো দেশগুলোর নেতা, রাজ্যের কর্মকর্তা, আঞ্চলিক ও আন্তর্জাতিক সংগঠনগুলোকে ধন্যবাদ জানিয়েছেন বাদশাহ সালমান।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Sultan
১৯ সেপ্টেম্বর ২০১৯, বৃহস্পতিবার, ২:৩৮

কুলাংগার আল আকসা মসজিদের জন্য অসহায় ফিলিস্টিনিরা নিজেদেরকে আল্লাহ্রর রাস্তায় বিলিয়ে দিছছে আর সালমান কুলাংগার গরীব ইয়েমেনিদের হুমকি দিচ্ছে। ক্ষমতা থাকলে ইসরাইলে মাত্র একটি বোমা মেরে দেখা। কুলাংগার রাভিস।

মোঃ ইসহাক আলী।
১৮ সেপ্টেম্বর ২০১৯, বুধবার, ৫:৪১

সৌদির জালেম বাদশার হুমকী দুর্বলের উপর। তার ক্ষমতা থাকলে আল আকসা মসজিদ মুক্ত করে দেখাক।

অন্যান্য খবর