× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ২৩ অক্টোবর ২০১৯, বুধবার

বালিয়ামারী বর্ডারহাট এখন থেকে সপ্তাহে দু’দিন

বাংলারজমিন

রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি: | ১৯ সেপ্টেম্বর ২০১৯, বৃহস্পতিবার, ৭:৪৩

কুড়িগ্রামের রাজিবপুর সীমান্তে অবস্থিত বালিয়ামারী বর্ডার হাট ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বর্ডার হাটের অবকাঠামোর উন্নয়ন এবং হাটকে আরো কার্যকর করে গড়ে তোলার লক্ষ্যে বর্ডার হাটে অনুষ্ঠিত ওই সভায় বাংলাদেশের পক্ষে নেতৃত্ব দেন হাট ব্যবস্থাপনা কমিটির সভাপতি কুড়িগ্রাম জেলা প্রশাসক সুলতানা পারভিন। আর ভারতের পক্ষে নেতৃত্ব দেন আসামের আমবাতি জেলার ডিসি (ডিস্ট্রিক কমিশনার) রাম কুমার। সকাল সাড়ে ১১টার দিকে শুরু হওয়া ওই বৈঠক চলে দুপুর ২টা পর্যন্ত। অনুষ্ঠিত সভায় আগামী অক্টোবর মাস থেকে সপ্তাহে দুইদিন করে হাট বসবে। আগে ছিল সপ্তাহে একদিন। এখন থেকে সোমবার ও বুধবার দুই দিন করে হাট বসার সিদ্ধান্ত গ্রহণ করেন উভয় দেশের হাট ব্যবস্থাপনা কমিটি। এ ছাড়াও হাটের অবকাঠামোগত উন্নয়নের জন্য বেশ কিছু সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

অপরদিকে তালিকাভুক্ত যেসব পণ্য সামগ্রীর নাম রয়েছে তা উভয় দেশের জন্য উন্মুক্ত করে দেয়া হয়েছে। এখন থেকে বাংলাদেশে তৈরি পণ্য সামগ্রী হাটে তোলা যাবে। আগে ছিল হাট থেকে ৫ কিলোমিটারের মধ্যে স্থানীয় ভাবে পণ্য সামগ্রীর অনুমতি। এর আগে উভয় দেশের ২৫ জন করে বিক্রেতা ছিল। অনুষ্ঠিত বৈঠকে উভয় দেশের ৫০ জন করে বিক্রেতা করারও সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সভায় উভয় দেশের কাস্টমস কর্মকর্তা পুলিশ ও বিজিবি’র ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর