× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ২৩ অক্টোবর ২০১৯, বুধবার

‘মেসির চেয়ে বেশি ব্যালন ডি’অর জিততে চাই’

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৯ সেপ্টেম্বর ২০১৯, বৃহস্পতিবার, ৮:৫০

ফুটবল ইতিহাসে সেরা দ্বৈরথ উপহার দিয়েছেন লিওনেল মেসি-ক্রিস্টিয়ানো রোনালদো। এক যুগেরও বেশি সময় তাদের প্রতিদ্বন্দ্বিতা উপভোগ করেছে বিশ্ব। ব্যক্তিগত নৈপুণ্যেও তারা সমান সমান। মেসির সঙ্গে সমান পাঁচবার ব্যালন ডি’অর জিতেছেন রোনালদো। তবে এখানেই থেমে যেতে চান না জুুভেন্টাসের এই পর্তুগিজ সুপারস্টার। তিনি বার্সেলোনার আর্জেন্টাইন ফরোয়ার্ড মেসির চেয়ে বেশি ব্যালন ডি’অর জিতে অবসরে যেতে চান।
মঙ্গলবার ব্রাজিলিয়ান টিভি চ্যানেল আইটিভিকে রোনালদোর বলেন, ‘মেসি ফুটবল ইতিহাসের অংশ। কিন্তু আমাকে ছয়, সাত অথবা আটটি ব্যালন ডি অ’র জিতে তার ওপরে থেকে শেষ করতে হবে। আমার মনে হয়, এটা আমার প্রাপ্য।’ ২০০৮ থেকে ২০১৭ সাল পর্যন্ত ব্যালন ডি অ’র ভাগাভাগি করেছেন মেসি-রোনালদো।
গত বছর তাদের দুজনের রাজত্বের অবসান ঘটিয়ে পুরস্কারটি জেতেন ক্রোয়েশিয়ার লুকা মদরিচ। এবারও ব্যালন ডি’অর উঠতে পারে নতুন কারো হাতে। লিভারপুলের ডাচ ডিফেন্ডার ভার্জিল ভ্যান ডাইক হট ফেভারিট। ইতিমধ্যেই উয়েফার বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেছেন ভ্যান ডাইক। তবে মেসিকেও গণনায় রাখতে হচ্ছে। গতবার ইউরোপের সেরা গোলদাতা ছিলেন বার্সেলোনার এই আর্জেন্টাইন তারকা। গোলের হিসাবে মেসির চেয়ে অনেকটাই পিছিয়ে ছিলেন রোনালদো। মেসির সঙ্গে রোনালদোর প্রতিযোগিতা কেবল মাঠেই। মাঠের বাইরে তাদের সম্পর্কটা সুন্দর। কোনো দ্বন্দ্ব নেই। কদিন আগেই উয়েফার বর্ষসেরা পুরস্কার বিতরণী অনুষ্ঠানে মেসিকে ডিনারের আমন্ত্রণ জানান রোনালদো। এরপর গত সপ্তাহে মেসি জানিয়েছেন, প্রতিদ্বন্দ্বী রোনালদোর সঙ্গে ডিনারে যেতে তার কোনো আপত্তি নেই।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর