× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ২৩ অক্টোবর ২০১৯, বুধবার

‘ট্রিপল হ্যাটট্রিক ম্যান’ হালান্দের চমক চ্যাম্পিয়ন্স লীগেও

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৯ সেপ্টেম্বর ২০১৯, বৃহস্পতিবার, ৮:৫১

এবারের ফিফা অনূর্ধ্ব-২০ বিশ্বকাপে হন্ডুরাসের বিপক্ষে একাই ৯ গোল করেছিলেন নরওয়ের আরলিং ব্রুট হালান্দ। আর মঙ্গলবার উয়েফা চ্যাম্পিয়ন্স লীগেও চমক দেখালেন রেডবুল সালজবুর্গের ১৯ বছর বয়সী এই ফরোয়ার্ড। ইউরোপ সেরার আসরে নিজের অভিষেকেই হালান্দ তুলে নেন দুর্দান্ত এক হ্যাটট্রিক। তাতে ‘ই’ গ্রুপের ম্যাচে গেঙ্কের বিপক্ষে ৬-২ গোলের বড় জয় কুড়ায় সালবুর্জ।  
রেডবুল এরেনায় ম্যাচের দ্বিতীয় মিনিটেই গোল করেন হালান্দ। এরপর ৩৪ ও ৩৫তম মিনিটে গোল করে পূর্ণ করেন হ্যাটট্রিক। ১৯ বছর ৫৮ দিন বয়সী হালান্দ চ্যাম্পিয়ন্স লীগের অভিষেকে হ্যাটট্রিক করা অষ্টম খেলোয়াড়। ইউরোপ সেরার আসরে হালান্দের চেয়ে কম বয়সে হ্যাটট্রিক আছে কেবল দুজনের।
রিয়াল মাদ্রিদের সাবেক স্প্যানিয়ার্ড তারকা রাউল গঞ্জালেস ও ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক ইংলিশ স্ট্রাইকার ওয়েইন রুনির। ১৯৯৫ সালে ১৮ বছর ১১৩ দিন বয়সে হ্যাটট্রিক করেছিলেন রাউল। আর ২০০৪ সালে ১৮ বছর ৩৪০ দিন বয়সে ফেনেরবাচের বিপক্ষে হ্যাটট্রিক করেন রুনি।
তবে চ্যাম্পিয়ন্স লীগের অভিষেকে প্রথমার্ধেই হ্যাটট্রিক করা একমাত্র খেলোয়াড় হালান্দ। চলতি মৌসুমে অস্ট্রিয়ার লীগে দারুণ খেলছেন এই নরওয়েজিয়ান। গত সাত ম্যাচে ১১ গোল করেছেন তিনি। প্রতিটি ম্যাচেই জয় দেখেছে সালজবুর্গ।
চ্যাম্পিয়ন্স লীগের অভিষেকে হ্যাটট্রিক করা ৮ জন
খেলোয়াড়    ক্লাব    বিপক্ষ    জাতীয়তা    সাল
মার্কো ফন বাস্তেন    এসি মিলান    আইএফকে গুটেবার্গ     নেদারল্যান্ডস    ১৯৯২
ফাউস্তিনো আসপ্রিয়া    নিউক্যাসল    বার্সেলোনা    কলম্বিয়া    ১৯৯৭
ইয়াকুবু আয়েগবেনি    মাকাবি হাইফা    অলিম্পিয়াকোস    নাইজেরিয়া    ২০০২
ওয়েন রুনি    ম্যানইউ    ফেনেরবাচ    ইংল্যান্ড    ২০০৪
ভিনসেনজো লাকুইন্তা    উদিনেস    পানাথিনাইকোস    ইতালি    ২০০৪
গ্রাফিতি    ভল্ফসবুর্গ    সিএসকেএ মস্কো    ব্রাজিল    ২০০৯
ইয়াসিন ব্রাজিমি    পোর্তো    বাতে বরিসভ    আলজেরিয়া    ২০১৪
আরলিং হালান্দ    সালজবুর্গ    গেঙ্ক    নরওয়ে    ২০১৯

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর