× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবরসাউথ এশিয়ান গেমস- ২০১৯
ঢাকা, ১২ ডিসেম্বর ২০১৯, বৃহস্পতিবার

দেশব্যাপী ধর্মঘট ডেকেছেন শ্রীলঙ্কার চিকিৎসকরা

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ১৯ সেপ্টেম্বর ২০১৯, বৃহস্পতিবার, ৯:২৫

বেতন বৈষম্যের অভিযোগ তুলে দেশব্যাপী ধর্মঘট ডেকেছেন শ্রীলঙ্কার চিকিৎসকরা। এতে বিপর্যস্ত হয়ে পরেছে দেশটির চিকিৎসা ব্যবস্থা। ধর্মঘটটি ডাকা হয়েছে সরকারি হাসপাতালের চিকিৎসকদের একটি সংগঠনের পক্ষ থেকে। এ খবর দিয়েছে আরব নিউজ।

সরকারি চিকিৎসকদের ওই সংগঠনের সভাপতি ডাক্তার হারিথা আলুথজে বলেন, ২ বছর আগে সরকার বিচার বিভাগের অধীন কর্মকর্তাদের বেতন বৃদ্ধি করেছে। কিন্তু সেই তুলনায় চিকিৎসকরা কিছুই পাচ্ছেন না। ফলে শ্রীলঙ্কায় অন্যান্য পেশাদার ও চিকিৎসকদের মধ্যে বেতন বৈষম্য প্রকট হয়ে উঠছে। তিনি আরো দাবি করেন, ২ বছর ধরে আমরা সরকারকে এই অবস্থার পরিবর্তনের আহবান জানিয়ে আসছি। কিন্তু এখনপর্যন্ত এ বিষয়ে কোনো পদক্ষেপ গ্রহণ করা হয়নি।
তাই বাধ্য হয়ে এই ধর্মঘট ডেকেছি আমরা।

বুধবার, ওই ধর্মঘটের ফলে বিপর্যস্থ হয়ে পরেছে দেশটির চিকিৎসা ব্যবস্থা। রাষ্ট্র পরিচালিত হাসপাতালগুলোর হাজার হাজার রোগি চিকিৎসাবিহীন অবস্থায় ছিলেন। শুধুমাত্র গুরুতর রোগিদের চিকিৎসা চালিয়ে যাবে বলে জানিয়েছেন চিকিৎসকরা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর