× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবরসাউথ এশিয়ান গেমস- ২০১৯
ঢাকা, ১২ ডিসেম্বর ২০১৯, বৃহস্পতিবার

২ দিনের সফরে সৌদি আরবে ইমরান

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ১৯ সেপ্টেম্বর ২০১৯, বৃহস্পতিবার, ৩:০৬

দু’দিনের সফরে সৌদি আরব গেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৪তম অধিবেশনে যোগ দেয়ার আগে বৃহস্পতিবার তিনি এ সফরে পাকিস্তান ত্যাগ করেছেন বলে বিবৃতিতে জানিয়েছে প্রধানমন্ত্রীর অফিস। এসব স্থানে তিনি জম্মু-কাশ্মীরের ভয়াবহ পরিস্থিতি নিয়ে আলোচনা করবেন। ৫ই আগস্ট কাশ্মীরের স্বায়ত্তশাসন বাতিল করার পর থেকে তা কার্যত অচল হয়ে আছে। সব রকম যোগাযোগ বন্ধ রাখা হয়েছে। সীমিত আকারে কোথাও কোথাও যোগাযোগ স্থাপন করা হয়েছে। বিবৃতিতে বলা হয়েছে, এ ইস্যুতে সৌদি আরবের ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমানের সঙ্গে নিয়মিত যোগাযোগ রক্ষা করে চলেছেন ইমরান খান। এর অংশ হিসেবে কাশ্মীর পরিস্থিতি সম্পর্কে জানাতে এ মাসের শুরুর দিকে তিনি ফোন করেছিলেন ক্রাউন প্রিন্সকে।
তিনি ফোনে কথা বলেছেন সংযুক্ত আরব আমিরাত ও সৌদি আরবের ক্রাউন প্রিন্সদের সঙ্গে। এর ফল হিসেবে এ মাসে ইসলামাবাদ সফরে আসেন ওই দুই দেশের পররাষ্ট্রমন্ত্রীরা। তারা সাক্ষাত করেন পাকিস্তানের প্রধানমন্ত্রী, সেনাপ্রধান ও পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে। এসব বৈঠকে কাশ্মীর ইস্যু তুলে ধরা হয়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Raju
১৯ সেপ্টেম্বর ২০১৯, বৃহস্পতিবার, ৫:০৩

ইমরান খান খালি হাতেই ফিরবেন,সৌদি যুবরাজ কখোনই মুসলমান দের পক্ষে থাকবেন না।

অন্যান্য খবর