× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবরসাউথ এশিয়ান গেমস- ২০১৯
ঢাকা, ১২ ডিসেম্বর ২০১৯, বৃহস্পতিবার

আইফায় সেরা রণবীর ও আলিয়া

বিনোদন

বিনোদন ডেস্ক | ২০ সেপ্টেম্বর ২০১৯, শুক্রবার, ৭:৪১

২০ বছরে পা রাখলো ইন্টারন্যাশনাল ইন্ডিয়ান ফিল্ম একাডেমি অ্যাওয়ার্ডস অর্থাৎ আইফা অ্যাওয়ার্ড। সেই ২০০০ সালে শুরু হয়েছিল এর পথচলা। সেই সফর এবার ২০ বছরে পদার্পণ করলো। প্রত্যেকবারের মতো এবারেও আইফা পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মঞ্চে বসেছিল চাঁদের হাট। পুরস্কৃত করা হয়েছে সেরাদের।  এরমধ্যে সেরা ছবির পুরস্কার পায় মেঘনা গুলজারের স্পাই ড্রামা ‘রাজি’। ‘অন্ধাধুন’ ছবির জন্য সেরা পরিচালকের পুরস্কার জিতেন শ্রীরাম রাঘবন। ‘পদ্মাবত’-এর জন্য সেরা অভিনেতার পুরস্কার পান রণবীর সিং। আর ‘রাজি’ ছবির জন্য সেরা অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন আলিয়া ভাট।
বিগত ২০ বছরের প্রেক্ষিতে সেরা ছবির বিশেষ সম্মান দেওয়া হয় ‘কহো না পেয়ার হ্যায়’ ছবিকে। নিয়মিত বিভাগ ছাড়াও এবার ২০ বছর উপলক্ষে বিশেষ কয়েকটি পুরস্কার ঘোষণা করা হয় আইফার মঞ্চে। এদিকে সেরা পার্শ্ব অভিনেত্রী অদিতি রাও হায়দরি (পদ্মাবত), পার্শ্ব অভিনেতা ভিকি কৌশল (সঞ্জু), নবাগত অভিনেতা ঈশান খট্টর (ধড়ক), নবাগতা অভিনেত্রী সারা আলি খান (কেদারনাথ), সংগীত পরিচালক আমাল মালিক (সোনু কে টিটু কি সুইটি), গীতিকার অমিতাভ ভট্টাচার্য (ধড়ক), নারী শিল্পী হর্ষদীপ কৌর এবং বিভা সরফ (রাজি ছবির ‘দিলবারো’ গানের জন্য), পুরুষ শিল্পী অরিজিৎ সিং (রাজি ছবির ‘অ্যায় ওয়াতন’ গানের জন্য) পুরস্কার পেয়েছেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর