× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ২৩ অক্টোবর ২০১৯, বুধবার

শৈলকুপায় ভিজিএফ’র ৮০ বস্তা চাল জব্দ

বাংলারজমিন

শৈলকুপা (ঝিনাইদহ) প্রতিনিধি | ২০ সেপ্টেম্বর ২০১৯, শুক্রবার, ৭:৪৭

ঝিনাইদহের শৈলকুপা পৌরসভার দুটি কক্ষে দুইদফা অভিযান চালিয়ে ভিজিএফ এর ৮০ বস্তা চাল জব্দ করেছে উপজেলা প্রশাসন। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় ও দুপুর দেড়টার দিকে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এ চাল জব্দ করে দুটি কক্ষ সিলগালা করেন। গত ঈদুল আজহায় দুস্থদের মধ্যে এ চাল বিতরণ করার কথা ছিল বলে জানা যায়। তবে পৌরসভার পক্ষ থেকে বলা হয় ১নং ওয়ার্ডের কাউন্সিলরের সমস্যার কারণে তারা এ চাল বিতরণ করতে পারেনি।
 সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইফতেখার ইউনুস বলেন পৌরসভায় ভিজিএফ চাল বিতরণ হয়নি ঘটনাটি জানার পর ঊর্ধ্বতন কর্মকর্তাকে জানান। তারা আমাকে পৌরসভায় যাওয়ার অনুমতি দেন। আমি সেখানে গিয়ে প্রথমে সকাল সাড়ে ১০টার দিকে একটি কক্ষ থেকে ৬৩ বস্তা ভিজিএফ এর চাল জব্দ করি। এরপর দুুপুর দেড়টার দিকে পুনরায় আরেকটি কক্ষে দ্বিতীয় দফা অভিযান পরিচালনা করে সেখান থেকে সাড়ে ১৭ বস্তা ভিজিএফ এর চাল জব্দ করি। তিনি বলেন, এ চাল গত ঈদুল আজহার সময় দুস্থদের মধ্যে বিতরণের কথা ছিল।

শৈলকুপা পৌরসভার মেয়র কাজী আশরাফুল আজম বলেন, ভিজিএফ এর এ চাল গত ঈদুল আজহার সময় বিতরণ করার কথা ছিল।
কিন্তু ১নং ওয়ার্ডের কাউন্সিলর নায়েব মণ্ডলের সমস্যার কারণে তিনি তা বিতরণ করতে পারেননি। প্রতি বস্তায় ৩০ কেজি চাল আছে বলে মেয়র জানান এবং এ চাল ১৬১ জন ভিজিএফ কার্ডধারীদের মধ্যে বিতরণ করার কথা ছিল।
এ ব্যাপারে ১নং ওয়ার্ডের কাউন্সিলর নায়েব আলীর মোবাইল ফোনে যোগাযোগ করলে তার ফোন বন্ধ পাওয়া যায়।
ট্যাগ অফিসার প্রকল্প অফিসের উপসহকারী প্রকৌশলী মলয় কুমার বলেন, কিছু চাল বিতরণ করতে বাকি ছিল, তারা সেগুলো বিতরণ করবে এবং আমাকে জানাবে, কিন্তু তারা আমাকে জানায়নি, আমার অবহেলার কারণ আমিও খোঁজ নিইনি। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মুহাম্মদ আব্দুর রহমান ঘটনার সত্যতা স্বীকার করেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর