× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ২৩ অক্টোবর ২০১৯, বুধবার

নবীগঞ্জে ৫ পাখি শিকারির দণ্ড

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, নবীগঞ্জ থেকে | ২০ সেপ্টেম্বর ২০১৯, শুক্রবার, ৭:৪৮

 নবীগঞ্জে ঢাকা-সিলেট মহাসড়কের দেবপাড়া বাজার থেকে বিপুল পরিমাণ অতিথি পাখিসহ ৫ পাখি শিকারিকে গ্রেপ্তার করেছে র‌্যাব। বুধবার সন্ধ্যায় র‌্যাব-৯ এর সহকারী পুলিশ সুপার কামরুজ্জামানের নেতৃত্বে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করা হয়। পরে তাদেরকে ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হয়। এ সময় ভ্রাম্যমাণ আদালতের বিজ্ঞ বিচারক উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট তৌহিদ-বিন-হাসান আটককৃতদের প্রত্যেককে ৪ মাস করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন। দণ্ডাদেশ প্রাপ্তরা হলেন, উপজেলার বুড়িনাও গ্রামের আনোয়ার মিয়ার পুত্র আয়াত মিয়া, উত্তর দেবপাড়া গ্রামের আবদুল মালিকের ছেলে নুর উদ্দিন,পূর্ব দেবপাড়া গ্রামের আছিম উল্লার ছেলে দেলোয়ার হোসেন, সামছু মিয়ার পুত্র রিফাত আহমেদ ও মৃত মোস্তফা মিয়ার পুত্র ছায়েদ মিয়া। র‌্যাব ও ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, অভিযুক্ত শিকারিরা বক,বালি হাঁস,ওয়াকসহ বিপুল পরিমাণ অতিথি পাখি শিকার করে মহাসড়কে বিক্রি করছিল। অসাধু শিকারিরা বিভিন্ন অতিথি পাখি শিকার করে এলাকার প্রাকৃতিক ভারসাম্য বিনষ্ট করছিল। শিকারিরা হাওর থেকে এ সকল অতিথি পাখি শিকার করে ঢাকা-সিলেট মহাসড়কে নিয়ে আসে।
তারপর বিভিন্ন গাড়ি থামিয়ে ক্রেতারা এই পাখি নিয়ে যায়। পাখি শিকার আইনত দণ্ডনীয় অপরাধ। কিন্তু এনিয়ে শিকারিরা বেপরোয়া ছিল। এরই প্রেক্ষিতে র‌্যাব গোপন সংবাদের ভিত্তিতে ওই অভিযান পরিচালনা করে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর