× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ২৩ অক্টোবর ২০১৯, বুধবার

ইবি সাংবাদিকদের মানববন্ধন

বাংলারজমিন

ইবি প্রতিনিধি | ২০ সেপ্টেম্বর ২০১৯, শুক্রবার, ৭:৫৪

বাংলাদেশ ক্যাম্পাস জার্নালিস্ট’স ফেডারেশনের (বিসিজেএফ) আহ্বানে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকরা। ইবি সাংবাদিক সমিতি (ইবিসাস) ও ইবি প্রেস ক্লাবের যৌথ আয়োজনে মাঠে নামে সাংবাদিকরা। বৃহস্পতিবার বেলা ১২টায় সারা দেশের ক্যাম্পাস সাংবাদিকরা সঙ্গে একযোগে এ কর্মসূচি পালন করেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক ফাতেমা-তুজ-জিনিয়াকে বহিষ্কার ও হয়রানির প্রতিবাদে আন্দোলনের ডাক দেয় ক্যাম্পাস জার্নালিস্ট ফেডারেশন। এর আগে গত সোমবার জিনিয়ার বহিষ্কার আদেশ প্রত্যাহার ও হয়রানির ঘটনায় ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দেয় ফেডারেশন। এতে জিনিয়ার বহিষ্কার আদেশ প্রত্যাহার, শামস জেবিনের ওপর হামলার প্রতিবাদ, ঘটনায় জড়িত কর্তাব্যক্তিদের শাস্তি এবং ক্যাম্পাসে স্বাধীন সাংবাদিকতার পরিবেশ নিশ্চিতসহ ৪ দফা দাবি উত্থাপন করা হয়। বুধবার বিকালে সময় শেষ হলেও সকল দাবি মানেনি বশেমুরবিপ্রবি প্রশাসন। এতে দেশব্যাপী ৪ দফা দাবিতে কর্মসূচি ঘোষণা করেন ফেডারেশনের সভাপতি আসিফ ত্বাসীন ও সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান নয়ন।
পরে বৃহস্পতিবার বেলা সাড়ে ১২টায় ইবির মৃত্যুঞ্জয়ী মুজিবের সামনে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশের আয়োজন করে ইবিসাস ও ইবি প্রেস ক্লাব।
প্রেস ক্লাবের সাহিত্য সম্পাদক রুমি নোমানের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন ইবিসাসের সভাপতি ইমরান শুভ্র, সহ-সভাপতি মাহফুজ মিশু, সাধারণ সম্পাদক হুমায়ুন কবীর জীবন, প্রেস ক্লাবের সভাপতি ফেরদাউসুর রহমান সোহাগ, সহ-সভাপতি আসিফ খান, সাধারণ সম্পাদক শাহাদাত তিমির। এ সময় উভয় সংগঠনের সকল নেতা-কর্মী প্রতিবাদ সভায় অংশ নেন। সমাবেশে বক্তারা বশেমুরবিপ্রবির প্রশাসনকে হুঁশিয়ারি দিয়ে ৪ দফা দাবি বাস্তবায়নের আহ্বান জানায়। দাবি আদায় না হলে পরবর্তী সময় ফেডারেশনের মাধ্যমে আরো কঠোর কর্মসূচি দেয়া হবে বলে জানান সাংবাদিক নেতারা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর