× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ২৩ অক্টোবর ২০১৯, বুধবার

মানিকগঞ্জে উপজেলা ও পৌর বিএনপির কমিটি বাতিলের দাবিতে প্রতিবাদ অব্যাহত

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, মানিকগঞ্জ থেকে | ২০ সেপ্টেম্বর ২০১৯, শুক্রবার, ৮:০৬

মানিকগঞ্জের ৭ উপজেলা ও দুটি পৌরসভায় বিএনপির পকেট কমিটি বাতিলের দাবিতে জেলা বিএনপির প্রতিবাদ সভা অব্যাহত রয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে জেলা বিএনপির কার্যালয়ে জেলা বিএনপির আহ্বায়ক কমিটির যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট আজাদ হোসেনের সভাপতিত্বে এই প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য রাখেন  জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক  আব্দুল কুদ্দুস খান মজলিশ মাখন, যুগ্ম আহ্বায়ক তোজাম্মেল হক তোজা, আহ্বায়ক কমিটির  সদস্য অ্যাডভোকেট মোখসেদুর রহমান, আবদুল বাতেন মিয়া, এসএমএম ইকবাল হোসেন, নাসির উদ্দিন আহমেদ যাদু, অ্যাডভোকেট আরিফ হোসেন লিটন, সিরাজুল ইসলাম, রফিক উদ্দিন ভুঁইয়া হাবু। এ ছাড়া জেলা যুবদলের সিনিয়র সহ-সভাপতি গোলাম রফি অপু, সিনিয়র যুগ্ম আহ্বায়ক ওবায়দুর রহমান পাভেল প্রমুখ। অভিযোগ উঠেছে, জেলা বিএনপির আহ্বায়ক জামিলুর রশিদ খান, যুগ্ম আহ্বায়ক আতাউর রহমান আতা, যুগ্ম আহ্বায়ক মোতালেব হোসেন ও সদস্য সচিব এসএ কবীর জিন্নাহসহ গুটিকয়েক নেতা স্বেচ্ছাচারী কায়দায় কমিটিগুলো ঘোষণার পর থেকে জেলা বিএনপিতে এই ধরনের প্রতিবাদ ও সমালোচনার ঝড় উঠেছে। প্রতিবাদ সভায় বক্তারা বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের লক্ষ্য, উদ্দেশ্য-নির্দেশনা পাশ কাটিয়ে ত্যাগী ও নির্যাতিতদের বাদ দিয়ে পছন্দের লোকদের দিয়ে স্বেচ্ছাচারী কায়দায় জেলা বিএনপি কর্তৃক সদ্য গঠিত ৭ উপজেলা ও দুটি পৌরসভায় তথাকথিত পকেট কমিটি  বাতিলের দাবি জানায়।

উল্লেখ্য গেল শনিবার ওই সব পকেট কমিটি বাতিলের দাবিতে জেলা বিএনপির বড় একটি অংশের নেতাকর্মীরা মানিকগঞ্জ প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করেছে। এ ছাড়া বিএনপির কেন্দ্রীয় কমিটির কাছে উপজেলা ও পৌরসভা বিএনপির আহ্বায়ক কমিটি বাতিল চেয়ে জেলা বিএনপির আহ্বায়ক কমিটির ২৮ নেতা লিখিত অভিযোগ পাঠিয়েছে।
এদিকে গত সোমবার শিবালয় উপজেলা বিএনপির  ৩৩ সদস্যবিশিষ্ট সদ্য ঘোষিত আহ্বায়ক কমিটির ২৩ জন গণপদত্যাগ করেছেন।  পর্যায়ক্রমে জেলার সবগুলো উপজেলা ও পৌরসভার আহ্বায়ক কমিটির সদস্যরা গণপদত্যাগের দিকে এগিয়ে যাচ্ছে।
যেকোনো দিন একযোগে তারা পকেট কমিটি থেকে বের হয়ে আসছে- এমন আলাপ-আলোচনা চললে জেলাজুড়েই।  

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর