× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ২৩ অক্টোবর ২০১৯, বুধবার

শ্রীমঙ্গলে ব্যাটারিচালিত অটোরিকশা ও টমটম চালকদের কর্মবিরতি

বাংলারজমিন

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি: | ২০ সেপ্টেম্বর ২০১৯, শুক্রবার, ৮:১৩

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ব্যাটারিচালিত অটোরিকশা ও টমটম চালকরা গতকাল দুপুরে শ্রীমঙ্গল প্রেস ক্লাবের সামনে কর্মবিরতি পালন করেছে। চালকদের দাবি, ব্যাটারিচালিত অটোরিকশা ও টমটম চালিয়ে কয়েকহাজার মানুষ জীবিকা নির্বাহ করে আসছে। হঠাৎ করে এসব যানবাহন চলাচল বন্ধ করা হলে তাদের পরিবার পরিজন নিয়ে জীবন-যাপন কষ্টসাধ্য হয়ে পড়বে। এ ছাড়া স্কুল-কলেজের শিক্ষার্থী এসব যানবাহন চালিয়ে তাদের লেখাপড়ার খরচসহ পরিবারের ব্যয় বহন করছে।
অন্যদিকে, পরিবেশ বান্ধব এসব যানবাহনে কম ভাড়ায় সর্বসাধারণ ও স্কুল-কলেজের শিক্ষার্থী চলাচল করতে পারে।
তারা জানান, বর্তমানে শ্রীমঙ্গল উপজেলায় চারহাজার পরিবারের ২ হাজার মানুষ অটোরিকশা ও টমটম চালিয়ে জীবন জীবিকা নির্বাহ করে ও ছেলেমেয়েদের লেখাপড়ার ব্যবস্থা করছে।
এ অবস্থায় অটোরিকশা ও টমটম সংগঠনের নেতৃবৃন্দ স্থানীয় প্রশাসন এসব যান চলাচল বন্ধ না করে তাদের জীবিকা নির্বাহের পথ প্রশস্ত করার দাবিতে প্রায় সাত শতাধিক চালক স্বাক্ষরিত আবেদন গতকাল বিকালে শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা, শ্রীমঙ্গল থানা ও শ্রীমঙ্গল প্রেস ক্লাবের সভাপতি-সম্পাদক বরাবর স্মারকলিপি প্রদান করে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর