× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ২৩ অক্টোবর ২০১৯, বুধবার

ইংলিশদের মান বাঁচালো ম্যান সিটি

খেলা

স্পোর্টস ডেস্ক | ২০ সেপ্টেম্বর ২০১৯, শুক্রবার, ৮:৩৭

নাপোলির মাঠে শিরোপাধারী লিভারপুলের হার, ঘরের মাঠে ভ্যালেন্সিয়ার কাছে পরাজিত চেলসি। বুধবার অলিম্পিয়াকোসের মাঠে ড্র করলো টটেনহ্যাম হটস্পারও। চ্যাম্পিয়ন্স লীগে ইংলিশ প্রতিনিধিদের ব্যর্থতার ভিড়ে একমাত্র উজ্জ্বল ম্যানচেস্টার সিটি। বুধবার শাখতার দোনেৎস্ককে ৩-০ গোলে হারিয়ে ইউরোপ সেরার আসরে নিজেদের মিশন শুরু করেছে ইংলশি প্রিমিয়ার লীগের টানা দু’বারের চ্যাম্পিয়নরা। ‘সি’ গ্রুপে শাখতার দোনেৎস্কের মাঠে ২৪তম মিনিটে রিয়াদ মাহরেজ এগিয়ে দেন ম্যান সিটিকে। বিরতির আগে ব্যবধান বাড়ান জার্মান তারকা ইলকাই গন্ডোয়ান। ৭৬তম মিনিটে ম্যান সিটির হয়ে তৃতীয় গোল করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড গ্যাব্রিয়েল জেসুস। ম্যান সিটির বিপক্ষে এ নিয়ে ৫ ম্যাচে মোট ১৫ গোল হজম করলো ইউক্রেনের ক্লাব শাখতার।
চ্যাম্পিয়ন্স লীগে আর কোনো দলের বিপক্ষে এত গোল খায়নি তারা। স্প্যানিয়ার্ড কোচ পেপ গার্দিওলার অধীনে ২০১৬-১৭ মৌসুম থেকে ইউরোপ সেরার আসরে ৭১ গোল করেছে ম্যান সিটি। এই সময়ে তাদের চেয়ে বেশি গোল করতে পেরেছে কেবল বায়ার্ন মিউনিখ (৭২) ও রিয়াল মাদ্রিদ (৮৪)।
দুর্দান্ত শুরু বায়ার্নের
আলিয়াঞ্জ অ্যারেনায় ‘বি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে সার্বিয়ান ক্লাব রেডস্টার বেলগ্রেডকে ৩-০ গোলে উড়িয়ে দেয় পাঁচবারের চ্যাম্পিয়ন বায়ার্ন। বুন্দেসলিগা জায়ান্টদের হয়ে একটি করে গোল করেন কিংসলে কোমান, রবার্ট লেওয়ানদস্কি ও টমাস মুলার। চ্যাম্পিয়ন্স লীগে ঘরের মাঠে টানা ১৬ ম্যাচ অপরাজিত বায়ার্ন। এর মধ্যে ১৫টিতেই জয় কুড়ায় তারা। আর ক্লিনশিট ১১টিতে। আর নিজেদের চ্যাম্পিয়ন্স লীগ ইতিহাসে প্রথম ৪ অ্যাওয়ে ম্যাচে ১৬ গোল হজম করলো রেডস্টার বেলগ্রেড। প্রথম চার ম্যাচে তাদের বেশি গোল হজম করেনি আর কোনো ক্লাব!

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর